Fire

নাসিকের পর মহারাষ্ট্রের শোলাপুরে বাজি কারখানায় আগুন, মৃত্যু কমপক্ষে তিন জনের, জখম অনেকে

রবিবার দুপুর ৩টে নাগাদ মহারাষ্ট্রের শোলাপুরে একটি বাজি কারখানায় বিস্ফোরণের পর আগুন ধরে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে যায় দমকলের ইঞ্জিন।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২৩ ১৮:৫৫
Share:

বাজি কারখানায় প্রথমে বিস্ফোরণ ঘটে, তার জেরেই আগুন লাগে। প্রতীকী ছবি।

মহারাষ্ট্রের নাসিকের পর শোলাপুরের একটি কারখানায় অগ্নিকাণ্ড। রবিবার শোলাপুরে একটি বাজি কারখানায় বিস্ফোরণের পর আগুন ধরে যায়। অগ্নিকাণ্ডে কমপক্ষে ৩ জনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন আরও বেশ কয়েক জন।

Advertisement

রবিবার দুপুর ৩টে নাগাদ বারশি তালুকার শিরালা এলাকায় বাজি কারখানায় আগুন লাগে। বাজি তৈরির ওই কারখানায় প্রথমে বিস্ফোরণ ঘটে। তার জেরেই আগুন লাগে বলে পুলিশ সূত্রে খবর। খবর পেয়েই ঘটনাস্থলে যায় দমকলের ইঞ্জিন। শুরু হয় উদ্ধারকাজ। জখমদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

এই ঘটনার আগে রবিবার সকাল ১১টায় নাসিকের মুণ্ডেগাঁও গ্রামে জিন্দল গোষ্ঠীর একটি প্লাস্টিক তৈরির কারখানায় বয়লার ফেটে আগুন লাগে। এই ঘটনায় ১ মহিলার মৃত্যু হয়েছে। জখম হয়েছেন ১৪ জন শ্রমিক। দমকলের এক আধিকারিক জানিয়েছেন, ঠিক কী কারণে বয়লার ফেটে আগুন লাগল, তা স্পষ্ট নয়।

Advertisement

জেলা প্রশাসনের এক আধিকারিক জানিয়েছেন, ওই কারখানায় ২০-২৫ জন শ্রমিক কাজ করেন। তবে রবিবার ছুটির দিন হওয়ায় কম শ্রমিক কাজ করছিলেন। না হলে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারত বলে আশঙ্কা করেছেন তিনি। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে জানিয়েছেন ওই কারখানার শ্রমিকদের পাশে রয়েছে সরকার। উদ্ধারকাজে গতি আনার জন্য সরকারের তরফে যাবতীয় সহযোগিতা করার কথাও জানিয়েছেন তিনি। উদ্ধারকাজে গতি আনতে ভারতীয় বায়ুসেনার একটি হেলিকপ্টারকে ঘটনাস্থলে নিয়ে যাওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন