Maoist

১০টি মামলায় ‘ওয়ান্টেড’, মাও নেতাকে গ্রামের বাড়ি থেকে গ্রেফতার করল ঝাড়খণ্ড পুলিশ

পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে হান্টারগঞ্জ থানা এলাকার একটি গ্রামে অভিযান চালায়। জানা গিয়েছে, মাও নেতা সেই সময় নিজের গ্রামের বাড়িতেই ছিলেন। পুলিশ তাঁকে গ্রেফতার করে।

Advertisement

সংবাদ সংস্থা

রাঁচী শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৩ ২০:৪৩
Share:

মাও নেতাকে গ্রেফতার করল পুলিশ। — প্রতীকী ছবি।

গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে মাওবাদীদের এক কমান্ডারকে গ্রেফতার করল ঝাড়খণ্ড পুলিশ। ধৃত মাওবাদী নেতার নাম রামাশিস যাদব। এলাকায় তিনি চালিতার যাদব নামে বেশি পরিচিত। এই স্তরের মাও নেতাকে গ্রেফতার করতে পারাকে মাও দমন অভিযানের সাফল্য হিসাবেই দেখছে পুলিশ।

Advertisement

তাঁর বিরুদ্ধে রয়েছে অন্তত ১০টি গুরুতর মামলা। এলাকার পুলিশ ও নিরাপত্তা বাহিনীর রাতের ঘুম কেড়ে নেওয়া মাওবাদী নেতা রামাশিসকে গ্রেফতার করল পুলিশ। নিষিদ্ধ রাজনৈতিক সংগঠন সিপিআই মাওবাদীদের তরফে এরিয়া কমান্ডারের দায়িত্ব পালন করতেন তিনি বলে চতরার পুলিশ সুপার রাকেশ রঞ্জন জানিয়েছেন। স্থানীয় সূত্রে খবর, দীর্ঘ দিন ধরেই রামাশিসকে হন্নে হয়ে খুঁজছিল পুলিশ। একাধিক বার পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়ে যাওয়ারও ইতিহাস রয়েছে। কিন্তু শেষরক্ষা হল না।

পুলিশ সূত্রে খবর, গোপন সূত্রে পুলিশ খবর পায় শনিবার মাও নেতা চতরার হান্টারগঞ্জ থানা এলাকার অন্তর্গত কোলহুয়া গ্রামে নিজের বাড়িতে এসেছেন। এই খবর পেয়েই তৎপর হয় পুলিশ। শুরু হয় অভিযান। রাকেশ জানান, পুলিশ গোপনে অভিযান চালিয়ে কোলহুয়া গ্রামের বাড়ি থেকে রামাশিসকে গ্রেফতার করে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন