Viral

Viral: মোদীর প্রশংসায় শাহ, ভাইরাল টুইটে কী বললেন মার্টিনা নাভ্রাতিলোভা?

এ যাত্রায় কিছু না-বলেও অনেক কথাই বলে ফেললেন মার্টিনা নাভ্রাতিলোভা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২১ ১৭:৩৬
Share:

মার্টিনার নিশানায় মোদী-শাহ জুটি। ছবি: সংগৃহীত।

Advertisement

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকারের কট্টর সমালোচক বলে পরিচিত তিনি। বিজেপি সরকারের সমালোচনায় বহু বার মুখ খুলেছেন। তবে এ যাত্রায় কিছু না-বলেও অনেক কথাই বলে ফেললেন মার্টিনা নাভ্রাতিলোভা। আমেরিকার প্রাক্তন টেনিস তারকা মার্টিনার সাম্প্রতিক টুইটের লক্ষ্য অবশ্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তবে শাহের কথায় ছিল মোদীর প্রশংসা। ফলে ঘুরিয়ে যে তিনি মোদীকেও নিশানায় এনেছেন, তা-ই মনে করছেন অনেকে। তাৎপর্যপূর্ণ হল, নিজের ইঙ্গিতপূর্ণ টুইটে বিশেষ কিছুই বলেননি ১৮ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী। তা সত্ত্বেও তাতে মজেছেন টুইটার ব্যবহারকারীরা।

রবিবার ‘সংসদ টিভি’-তে একটি সাক্ষাৎকারে মোদীর ভূয়সী প্রশংসা করেছেন শাহ। তাঁর মতে, মোদীর মতো জননেতা সহজে দেখা যায় না। তিনি একনায়ক নন, বরং জননেতা। এতেই থামেননি শাহ। তাঁর কথায়, ‘‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মতো এত মনোযোগী শ্রোতা কখনই দেখিনি। তিনি সকলের কথাই শোনেন। কোন ব্যক্তি পরামর্শ দিচ্ছেন তা বড় কথা নয় তাঁর কাছে, তিনি পরামর্শের মান অনুযায়ী তাতে গুরুত্ব দেন। যদিও শেষ সিদ্ধান্ত তাঁরই হয়। হবেই তো! তিনি যে প্রধানমন্ত্রী।’’

শাহের মন্তব্য নিয়ে সরাসরি প্রতিক্রিয়া না দিলেও সে সংক্রান্ত একটি প্রতিবেদন জুড়ে দিয়ে সোমবার মার্টিনার টুইট, ‘এবং আমার পরের রসিকতার জন্য... ’। বাকিটা উহ্যই রেখেছেন। সঙ্গে অবাক হওয়ার এবং স্মিত হাসির দু’টি ইমোজিও জুড়ে দিয়েছেন। এর পরই ওই টুইট ভাইরাল। রাজনৈতিক নেতা, সাংবাদিক থেকে সাধারণ মানুষ— প্রায় সাড়ে ২২ হাজারের পছন্দ হয়েছে এই টুইট। ৮ হাজারের বেশি মানুষ তা রি-টুইট করেছেন।

Advertisement

মার্টিনার টুইটের জবাবে এনসিপি-র সাধারণ সচিব সেলিম সারং লিখেছেন, ‘দারুণ শক্তিশালী টিপ্পনী। এ বার ভারতের খ্যাতনামীরা মার্টিনার বিরুদ্ধে টুইট করতে শুরু করবেন।’ জাতীয় পুরস্কারপ্রাপ্ত চিত্রপরিচালক তথা সাংবাদিক বিনোদ কাপরির মন্তব্য, ‘আরও একটা গ্র্যান্ড স্ল্যাম!’ অন্য এক ব্যক্তির মতে, ‘এটা তো চ্যাম্পিয়নশিপ পয়েন্ট!’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন