UP Showroom Fire

উত্তরপ্রদেশের নামী শো-রুমে বিধ্বংসী আগুন, ভিতরে আটকে ঝলসে মৃত্যু চার জনের

ঝাঁসির নামী একটি বৈদ্যুতিন যন্ত্রপাতির শো-রুমে সোমবার হঠাৎ আগুন লেগে যায়। দ্রুত আগুন ছড়িয়ে পড়ে চারপাশে। শো-রুমের ভিতরে অনেকে আটকে পড়েছিলেন। চার জনের মৃত্যু হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

লখনউ শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৩ ০৮:৩৩
Share:

ঝাঁসির বৈদ্যুতিন যন্ত্রপাতির শো-রুমে আগুন নেভানোর চেষ্টা দমকলের। ছবি: সংগৃহীত।

উত্তরপ্রদেশে বৈদ্যুতিন যন্ত্রপাতির এক নামী শো-রুমে বিধ্বংসী অগ্নিকাণ্ড। ঘটনাস্থলে আগুনে পুড়ে তিন জনের মৃত্যু হয়েছে। আর এক জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে তাঁর মৃত্যু হয়।

Advertisement

ঘটনাটি উত্তরপ্রদেশের ঝাঁসি জেলার সিপ্‌রি বাজার এলাকার। ওই এলাকায় তিনতলা একটি ভবনে বৈদ্যুতিন যন্ত্রপাতির শো-রুম রয়েছে। তিনতলা জুড়েই শো-রুমটি সাজানো। পাশেই রয়েছে একটি খেলার সরঞ্জামের দোকানও। সোমবার শো-রুমে আগুন লাগার পর তা দোকানটিতেও ছড়িয়ে পড়ে।

ব্যস্ত সময়ে হঠাৎ আগুনের কারণে শো-রুমের ভিতরে আটকে পড়েন। খবর পেয়ে ঘটনাস্থলে যায় দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন। তারা আগুন নেভানো এবং আটকে পড়া মানুষদের উদ্ধারের কাজ শুরু করে। উদ্ধারকাজে হাত লাগায় পুলিশও। টানা ১০ ঘণ্টার চেষ্টায় সিপ‌্‌রি বাজারের আগুন নিয়ন্ত্রণে আনা গিয়েছে বলে দমকল সূত্রে খবর।

Advertisement

পুলিশ জানিয়েছে, ঘটনাস্থলেই আগুনে ঝলসে তিন জনের মৃত্যু হয়েছে। পরে তাঁদের ঝলসানো দেহ উদ্ধার করে দমকল। আগুনে আটকে পড়েছিলেন এক মহিলাও। তিনি স্থানীয় একটি বিমা সংস্থার সহকারী ম্যানেজার। তাঁকে জীবিত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। তাঁর শরীরের অনেকটা অংশ পুড়েও গিয়েছিল। চিকিৎসা চলাকালীন তাঁর মৃত্যু হয়।

কী ভাবে আগুন লাগল, কে বা কারা এর নেপথ্যে দায়ী, তা খতিয়ে দেখা হচ্ছে জানিয়েছে পুলিশ। ঝাঁসির জেলাশাসক রবীন্দ্র কুমার এই ঘটনার যথাযথ তদন্তের নির্দেশ দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন