NIA Raids

মহারাষ্ট্র, কর্নাটকের ৪০ জায়গায় এনআইএ তল্লাশি, আইএস জঙ্গিগোষ্ঠীর সঙ্গে জড়িত সন্দেহে ধৃত ১৩

মহারাষ্ট্রের ঠাণে, পুণে, মীরা ভায়ান্দরে তল্লাশি অভিযান চালানো হচ্ছে বলে এনআইএ সূত্রে খবর। তদন্তকারী সংস্থাটি আরও জানিয়েছে যে, ঠাণে গ্রামীণ এবং শহরের বহু জায়গায় তল্লাশি চলছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২৩ ১১:৫০
Share:

প্রতিনিধিত্বমূলক ছবি।

আইএস জঙ্গিগোষ্ঠীর সঙ্গে জড়িত সন্দেহে মহারাষ্ট্র এবং কর্নাটকের ৪০ জায়গায় তল্লাশি অভিযান চালিয়ে ১৩ জনকে গ্রেফতার করল জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। শনিবার সকালে দুই রাজ্যে এই তল্লাশি অভিযান শুরু করেছে এনআইএ।

Advertisement

মহারাষ্ট্রের ঠাণে, পুণে, মীরা ভায়ান্দরে তল্লাশি অভিযান চালানো হচ্ছে বলে এনআইএ সূত্রে খবর। তদন্তকারী সংস্থাটি আরও জানিয়েছে যে, ঠাণে গ্রামীণ এবং শহরের বহু জায়গায় তল্লাশি চলছে। কর্নাটকের এক জায়গায়, পুণের দু’জায়গায়, ঠাণে গ্রামীণের ৩১ জায়গায়, ঠাণে শহরে ৯ জায়গায় এবং ভায়ান্দরের এক জায়গায় তল্লাশি চালিয়ে ১৩ জনকে গ্রেফতার করা হয়েছে বলে এনআইএ সূত্রে খবর।

আইএস কার্যকলাপের সঙ্গে জড়িত সন্দেহে গত অগস্টে আকিফ আতিক নাচান নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছিল এনআইএ। পরে আরও পাঁচ জনকে গ্রেফতার করা হয় নভেম্বরে।এনআইএ সূত্রে খবর, মুম্বই থেকে গত মাসে গ্রেফতার করা হয়েছিল তাবিশ নাসের সিদ্দিকি নামে এক ব্যক্তিকে।জুবেইর নুর মহম্মদ শেখ এবং আদনান সরকার গ্রেফতার হয় পুণে থেকে। শরজিল শেখ এবং জুলফিকার আলিকে গ্রেফতার করা হয় ঠাণে থেকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন