bengaluru

Bengaluru: বেঙ্গালুরুতে গণেশ চতুর্থীর দিন মাংস কাটা ও বিক্রি নিষিদ্ধ

৩১ অগস্ট বুধবার গণেশ চতুর্থীর দিন বুরহাত বেঙ্গালুরু মহানগর পালিকে-র অধীন সমস্ত দোকানে পশুনিধন এবং মাংস বিক্রি নিষিদ্ধ।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২২ ১৫:১২
Share:

বুধবার এক দিনের জন্য মাংস কাটা নিষিদ্ধ। ফাইল ছবি

গণেশ চতুর্থী উপলক্ষে আগামী ৩১ অগস্ট বুধবার বেঙ্গালুরুর পুরসভা এলাকায় মাংস কাটা এবং বিক্রি নিষিদ্ধ করা হয়েছে। বুরহাত বেঙ্গালুরু মহানগর পালিকে পুরসভার তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে এই নিষেধাজ্ঞার কথা জানানো হয়েছে। এক দিনের জন্য ওই পুরসভা এলাকায় নিষেধাজ্ঞা জারি থাকবে।

Advertisement

স্থানীয় ভাষায় লেখা ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘৩১ অগস্ট বুধবার গণেশ চতুর্থীর দিন বুরহাত বেঙ্গালুরু মহানগর পালিকে-র অধীন সমস্ত দোকানে পশু নিধন এবং মাংস বিক্রি নিষিদ্ধ।’

উল্লেখ্য, এর আগে গত ১৯ অগস্ট জন্মাষ্টমীর দিনও একই নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল ওই এলাকায়। পশুনিধন এবং মাংস বিক্রি জন্মাষ্টমী উপলক্ষে এক দিনের জন্য বন্ধ করে দেওয়া হয়েছিল।

Advertisement

এদিনের বিজ্ঞপ্তির পরিপ্রেক্ষিতে কর্নাটক সরকারকে এক হাত নিয়েছেন বিরোধিরা। জেডিএস (জনতা দল সেক্যুলার) নেতা তনভির আহমেদ সংবাদমাধ্যমকে বলেছেন, ‘‘বেঙ্গালুরুর ৮৫ শতাংশ মানুষ মাংস খান। সরকার তা নিষিদ্ধ করতে চাইলে আমরা বিরোধিতা করব। রাজ্যে বেকারত্ব, হিংসার মতো সমস্যাগুলির সমাধান না করে সরকার এই ধরনের বিষয়ে মনোনিবেশ করছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন