gold

Golden Baba: চার কেজি সোনার গয়না পরেন, পায়ে রুপোর জুতো! ‘গুগল গোল্ডেন বাবা’কে চেনেন?

গোল্ডেন বাবা জানিয়েছেন, তাঁর পূর্বপুরুষদের মধ্যে সোনার গয়না পরার একটি রীতি ছিল। সেই রীতিকেই বহন করে নিয়ে যাচ্ছেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

কানপুর শেষ আপডেট: ২৩ জুন ২০২২ ১৬:৫৪
Share:

গুগল গোল্ডেন বাবা। ফাইল চিত্র।

মুখে সোনার মাস্ক। গলায় মোটা মোটা সোনার হার। আঙুলভর্তি সোনার আংটি। এমনই এক ব্যক্তির হদিস মিলল উত্তরপ্রদেশের কানপুরে। নাম ‘গুগল গোল্ডেন বাবা’। সবাই যেখানে কোভিডের সময় কাপড়ের মাস্ক বা সার্জিকাল মাস্ক পরছেন, গোল্ডেন বাবা পরছেন সোনার মাস্ক।

Advertisement

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে গোল্ডেন বাবা জানিয়েছেন, তাঁর পূর্বপুরুষদের মধ্যে সোনার গয়না পরার একটি রীতি ছিল। সেই রীতিকেই বহন করে নিয়ে যাচ্ছেন তিনি। গোল্ডেন বাবার আসল নাম মনোজ সেঙ্গার। সারা দেহে চার কেজি সোনার গয়না রয়েছে তাঁর। কানপুরবাসী তাঁকে গোল্ডেন বাবা বলেই চেনেন।

গোল্ডেন বাবা জানিয়েছেন, তিনি সব সময়েই এই গয়না পরে থাকেন। চার কিলো সোনার মধ্যে তাঁর মাস্কের ওজন ১০১ গ্রাম, ২৬১ গ্রামের শঙ্খ, শিব কবচ, দুর্গার মূর্তির হার পরেন তিনি। এ ছাড়াও সোনার একটি মূর্তি সব সময় তাঁর কাছে থাকে। নিজের সুরক্ষার জন্য একটি লাইসেন্সপ্রাপ্ত পিস্তল রয়েছে গোল্ডেন বাবার। সেই পিস্তলের খাপও সোনা দিয়ে বানিয়েছেন তিনি। শুধু সোনার গয়নাই নয়, রুপো দিয়েও বানিয়েছেন জুতো। সেই জুতো পরেই হাঁটাচলা করেন তিনি।

Advertisement

গোল্ডেন বাবার দাবি, সোনার গয়নার শখের জন্য বেশ কয়েক বার হুমকিও পেয়েছেন তিনি। বেশ কয়েক বার তাঁর উপর হামলাও চালানো হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন