Meghalaya Assembly Election 2023

ভোটের আগে মেঘালয়ে এনসিপি ছেড়ে কংগ্রেসে যোগ দিলেন তিন বারের বিধায়ক সালেং সাংমা

আগামী ২৭ ফেব্রুয়ারি এক দফায় মেঘালয়ের ৬০টি বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ। গণনা ২ মার্চ। ভোটের আগে দলবদলের পালা শুরু হয়েছে উত্তর-পূর্বাঞ্চলের এই পাহাড়ি রাজ্যে।

Advertisement

সংবাদ সংস্থা

শিলং শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৩ ২৩:৩৪
Share:

কংগ্রেসে যোগ দিলেন মেঘালয়ের এনসিপি বিধায়ক সালেং। ছবি: সংগৃহীত।

বিধানসভা ভোটের আগে মেঘালয়ের বিধায়ক সালেং সাংমা এনসিপি ছেড়ে যোগ দিলেন কংগ্রেসে। গাম্বেগরে কেন্দ্র থেকে তিন বার বিধানসভা ভোটে জয়ী সালেং দলে রাজ্য সভাপতির দায়িত্বেও ছিলেন। তাঁর সঙ্গেই সোমবার কংগ্রেসে যোগ দেন জয়ন্তীয়া পাহাড়ের প্রভাবশালী নেতা তথা পরিষদের সদস্য রিচার্ড লিংডো।

Advertisement

বিধায়ক পদে ইস্তফা দিয়ে শিলংয়ের কংগ্রেস সাংসদ তথা প্রদেশ কংগ্রেস সভাপতি ভিনসেন্ট পালার উপস্থিতিতে সোমবার আনুষ্ঠানিক ভাবে দলবদল করেন সালেং। আগামী ২৭ ফেব্রুয়ারি এক দফায় মেঘালয়ের ৬০টি বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ। গণনা ২ মার্চ। ভোটের আগে দলবদল ও যোগদানের পালা শুরু হয়েছে উত্তর-পূর্বাঞ্চলের এই পাহাড়ি রাজ্যে। ২০১৮ সালের বিধানসভা ভোটে মেঘালয়ের ২১টি আসনে জিতেছিল কংগ্রেস। কিন্তু প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংমা-সহ ১২ জন কংগ্রেস বিধায়ক ২০২১ সালে কংগ্রেসে যোগ দেন।

বাকি বিধায়কদের কয়েক জন প্রধান শাসক দল ন্যাশনাল পিপল্‌স পার্টি (এনপিপি) এবং বাকিরা শাসক জোটের শরিক ইউনাইটেড ডেমোক্র্যাটিক পার্টি (ইউডিপি)-তে যোগ দেন। যদিও কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া চার বিধায়ক ইতিমধ্যেই এনপিপির দিকে পা বাড়িয়েছেন। এই পরিস্থিতিতে সালেংয়ের কংগ্রেসে যোগদান ভোটের আগে হাত-শিবিরের মনোবল কিছুটা ফেরাতে পারে বলে মনে করা হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন