Maharashtra

‘স্যার, আমি এলিয়েন দেখেছি’, পুণের যুবক চিঠি লিখলেন প্রধানমন্ত্রীকে

‘আমার ঘরের বাইরে একটা অদ্ভুত আলো দেখতে পাচ্ছি। মনে হচ্ছে এটা কোনও এলিয়েনের থেকে আসছে! পৃথিবী থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাঠিয়ে দিচ্ছে তাদের গ্রহে!’ না, সিনেমা নয়। বাস্তবেই এইরকম বয়ানের একটা ই-মেল পেয়ে ফাঁপড়ে পড়ে গিয়েছিলেন খোদ প্রধানমন্ত্রীর দফতরের অফিসারেরাও।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০১৮ ১৪:০৬
Share:

অলংকরন: তিয়াসা দাস

‘আমার ঘরের বাইরে একটা অদ্ভুত আলো দেখতে পাচ্ছি। মনে হচ্ছে এটা কোনও এলিয়েনের থেকে আসছে! পৃথিবী থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাঠিয়ে দিচ্ছে তাদের গ্রহে!’ না, সিনেমা নয়। বাস্তবেই এইরকম বয়ানের একটা ই-মেল পেয়ে ফাঁপড়ে পড়ে গিয়েছিলেন খোদ প্রধানমন্ত্রীর দফতরের অফিসারেরাও। ই-মেলটির প্রাপকের অনুসন্ধান করে দেখা যায় মহারাষ্ট্রের পুণে থেকে এক ব্যক্তি ওই ই-মেলটি পাঠিয়েছেন। সঙ্গে সঙ্গে সেই ই-মেলটি ‘ফরোয়ার্ড’ করা হয় মহারাষ্ট্র সরকারের কাছে।

Advertisement

প্রধানমন্ত্রীর দফতর থেকে পাওয়া সেই ই-মেলের ভিত্তিতে তড়িঘড়ি তদন্তের নির্দেশ দেয় মহারাষ্ট্র সরকার। সরকারের থেকে নির্দেশ পেয়ে তদন্ত শুরু করে মহারাষ্ট্রের সিংঘড় রোড থানার পুলিশ। তদন্তে তাঁরা জানতে পারেন যে সেই ই-মেলটির প্রেরক মহারাষ্ট্রের কোথরুদ অঞ্চলের এক ব্যক্তি। তবে তাঁর মানসিক ভারসাম্য নিয়ে পুলিশের সন্দেহ রয়েছে।

তদন্ত করে পুলিশ জানতে পেরেছে যে, ৪৭ বছর বয়সী ওই ব্যক্তি মস্তিষ্কের অসুখে ভুগছেন। কয়েক বছর আগে তাঁর মস্তিষ্কে রক্তক্ষরণের সমস্যা দেখা দেয়। রক্তক্ষরণের দরুণ মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেন তিনি। কিছু দিন আগে বাড়ির বাইরের গাছের ফাঁক দিয়ে আলো আসতে দেখে তাঁর মনে হয়েছিল যে সেটা হয়তো কোনও এলিয়েন থেকেই আসছে! সঙ্গে সঙ্গে দেশকে ‘রক্ষা’ করার তাগিদে তিনি সাবধান করতে যান কেন্দ্রীয় সরকারকে! তাঁর বাড়ির লোকেরাও এ বিষয়ে কিছুই জানতেন না বলে জানা গেছে।

Advertisement

আরও পড়ুন: আইএস জাল কতটা, সরকারি অবস্থানে প্রশ্ন

আরও পড়ুন: তালাক বিল পাশ, সংসদে নিশানা মোদী

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন