ডর্নিয়ের রহস্য

নিখোঁজের বাবার চিঠি মোদীকে

এ বার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে খোলা চিঠি লিখলেন নিখোঁজ ডর্নিয়ের বিমানের নেভিগেটর এম কে সোনির বাবা। ৮ জুন থেকে নিখোঁজ উপকুলরক্ষী বাহিনীর এই বিমানটিতে উপস্থিত তিন অফিসারের মধ্যে ছিলেন সোনিও। স্বামীর সন্ধান পেতে আগেও প্রধানমন্ত্রীর সাহায্য চেয়েছিলেন এম কে সোনি এবং ডেপুটি কম্যাডান্ট সুরেশ প্রভুর স্ত্রী।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ জুলাই ২০১৫ ০৩:১৬
Share:

এ বার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে খোলা চিঠি লিখলেন নিখোঁজ ডর্নিয়ের বিমানের নেভিগেটর এম কে সোনির বাবা। ৮ জুন থেকে নিখোঁজ উপকুলরক্ষী বাহিনীর এই বিমানটিতে উপস্থিত তিন অফিসারের মধ্যে ছিলেন সোনিও। স্বামীর সন্ধান পেতে আগেও প্রধানমন্ত্রীর সাহায্য চেয়েছিলেন এম কে সোনি এবং ডেপুটি কম্যাডান্ট সুরেশ প্রভুর স্ত্রী। এ বার চিঠিতে সোনির বাবা লিখেছেন, এত দিন ধরে ছেলের কোনও খোঁজ না পেয়ে প্রতি সেকেন্ডে মৃত্যু হচ্ছে তাঁদের।

Advertisement

আদতে ভোপালের বাসিন্দা মনোজ সোনির পরিবার এখন দিল্লিতে মেয়ের বাড়িতে রয়েছেন। সেখান থেকেই প্রতি দিন নর্থ ব্লকে হাজির হচ্ছেন বাবা রাধেশ্যাম সোনি। ৮ জুন চেন্নাই উপকূল থেকে নজরদারি করতে বেরিয়ে আর বিমানঘাঁটিতে ফেরেনি ডর্নিয়ের সিজি-৭৯১। নৌবাহিনী এবং উপকূলরক্ষী বাহিনী বহু তল্লাশি চালিয়েও খোঁজ পায়নি হারিয়ে যাওয়া বিমানের। বিমানের সঙ্গে নিখোঁজ তিন অফিসারও। মোদীর কাছে চিঠিতে রাধেশ্যাম সোনির ক্ষোভ, ‘‘বিমানটিতে ঠিক কী গোলমাল হয়েছিল তা আজও আমরা জানি না। এই রহস্যের কি কোনও কিনারা নেই?’’ তাঁর আর্তি, ‘‘আমাদের অবস্থাটা বুঝুন। প্রতি মুহূর্তে আমাদের দম আটকে আসছে। দেশের নিরাপত্তার জন্য প্রাণ বিপন্ন করেছেন ওই তিন তরুণ, সাহসী অফিসার। তাঁদের কোনও খোঁজই আমরা পাচ্ছি না।’’

ছেলে এবং তাঁর সহকর্মীদের খোঁজে প্রয়োজনে আন্তর্জাতিক সাহায্যেরও আবেদন জানিয়েছেন সোনির বাবা। পাশাপাশি একটি ন্যায্য প্রশ্নও তুলেছেন তিনি, ‘‘নিরাপত্তার যদি এই হাল হয়, তবে ভবিষ্যতে আদৌ কোনও বাবা-মা কি সন্তানদের প্রতিরক্ষা বাহিনীতে যোগ দিতে দেবেন?’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন