BJP

Kashmir: কাশ্মীরে ড্রোন হামলা নিয়ে রাজনাথ সিংহ, অমিত শাহ, অজিত ডোভালের সঙ্গে জরুরি বৈঠকে মোদী

সংবাদ সংস্থা সূত্রে খবর, কী ভাবে আরও অত্যাধুনিক অস্ত্র ব্যবহারেরর মাধ্যমে ভারতীয় সেনাকে আধুনিক করে তোলা যায়, তা নিয়ে আলোচনা হয়েছে বৈঠকে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ জুন ২০২১ ২০:৫১
Share:

ফাইল ছবি

কাশ্মীরে বায়ুসেনা ঘাঁটিতে ড্রোন হামলা নিয়ে সবিস্তারে আলোচনা করতে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের সঙ্গে বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সংবাদ সংস্থা সূত্রে খবর, কী ভাবে আরও অত্যাধুনিক অস্ত্র ব্যবহারেরর মাধ্যমে ভারতীয় সেনাকে আধুনিক করে তোলা যায়, তা নিয়ে আলোচনা হয়েছে বৈঠকে।

Advertisement

শনিবার মধ্যরাতে বায়ুসেনা ঘাঁটিতে দু’টি বিস্ফোরণ হয়। জম্মু এয়ারপোর্টের ওই ঘটনায় তেমন বড় কোনও ক্ষয়ক্ষতি না হলেও আতঙ্ক তৈরি হয়। তার পরেই সীমান্ত নিরাপত্তা নিয়ে নড়েচড়ে বসে সরকার। সূত্রের খবর, কাশ্মীরে কী ভাবে পুলিশ ও সেনা দলে আরও বেশি করে স্থানীয় সাধারণ যুবক-যুবতীদের যুক্ত করা যায়, তা নিয়েও আলোচনা হয়েছে।

জম্মু-কাশ্মীরের পুলিশ প্রধান দিলবাগ সিংহ জানিয়েছিলেন, এই হামলার পিছনে লস্কর জঙ্গিদেরও হাত থাকতে পারে। তবে ৩৭০ ধারা বিলোপ ও কাশ্মীর ভাগের পর থেকে সেখানে হিংসার পরিমাণ অনেকটাই কমেছে বলে মনে করে কেন্দ্রীয় সরকার। সেই বিষয়টি তাঁরর নজরে আছে বলে বৈঠকে জানান মোদী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন