Heavy Rainfall

প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত দিল্লি, জলের তলায় জাতীয় সড়ক, বৃষ্টি চলার পূর্বাভাস মৌসম ভবনের

মৌসম ভবন সূত্রে জানা গিয়েছে, দক্ষিণ-পশ্চিম উত্তরপ্রদেশের উপর একটি নিম্নচাপ অবস্থান করছে। এর পাশাপাশি মৌসুমি অক্ষরেখা সক্রিয় থাকার কারণেই অল্প সময়ে এত প্রবল বৃষ্টি হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২২ ১৪:৫২
Share:

বৃষ্টিতে বিপর্যস্ত দিল্লি। -পিটিআই

প্রবল বৃষ্টিতে কার্যত বিপর্যস্ত রাজধানী দিল্লি এবং সংলগ্ন অঞ্চল। বুধবার থেকে এক নাগাড়ে চলা বৃষ্টিতে দিল্লি, হরিয়ানা, পশ্চিম উত্তরপ্রদেশের বিস্তীর্ণ অঞ্চল জলের তলায়। মৌসম ভবন সূত্রে জানা গিয়েছে, দক্ষিণ-পশ্চিম উত্তরপ্রদেশের উপর একটি নিম্নচাপ অবস্থান করছে। এর পাশাপাশি মৌসুমি অক্ষরেখা সক্রিয় থাকার কারণেই অল্প সময়ে এমন প্রবল বৃষ্টি হয়েছে। নিম্নচাপটি শনিবারের পর পশ্চিম উত্তরপ্রদেশ এবং দক্ষিণ হরিয়ানার দিকে সরে যেতে পারে। পরিসংখ্যান থেকে দেখা যাচ্ছে, শুক্রবার সকাল সাড়ে ৮টা থেকে শনিবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত প্রায় ১৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আরও কয়েক দিন মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে কেন্দ্রীয় আবহাওয়া দফতর।

Advertisement

গৌতম বুদ্ধ নগর জেলা প্রশাসনের তরফে বৃহস্পতিবারই জানানো হয়েছিল, ভারী বৃষ্টিপাতের কারণে শুক্র ও শনিবার সমস্ত বিদ্যালয়ে প্রথম থেকে অষ্টম শ্রেণির পঠনপাঠন বন্ধ রাখা হবে। গুরুগ্রামের স্থানীয় প্রশাসনের তরফে সব বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার আবেদন জানানো হয়েছে। হলুদ সতর্কতা জারি করা হয়েছে সংশ্লিষ্ট এলাকায়।

৪৮ নম্বর জাতীয় সড়কের একটি বড় অংশ জলমগ্ন। দিল্লি ট্র্যাফিক পুলিশের তরফে শহরবাসীর প্রতি আবেদন জানিয়ে বলা হয়েছে, পথচারীরা সাবধানতার সঙ্গে রাস্তায় বেরোবেন এবং বিশেষ প্রয়োজন না থাকলে বাড়ির বাইরে বেরোবেন না।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন