Gangster Deepak Boxer

মাথার দাম ছিল তিন লক্ষ টাকা, মোস্ট ওয়ান্টেড গ্যাংস্টারকে মেক্সিকোয় ধরল দিল্লি পুলিশ

এই প্রথম বিদেশে গিয়ে কোনও গ্যাংস্টারকে পাকড়াও করল দিল্লি পুলিশ। মেক্সিকো থেকে গ্যাংস্টার দীপক বক্সারকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশের স্পেশাল সেল।

Advertisement

সংবাদ সংস্থা

নয়া দিল্লি শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৩ ১৭:৩৪
Share:

২০১৮ সাল থেকে পলাতক দীপক, ২টি খুনের ঘটনায় যুক্ত ছিলেন।  ছবি: সংগৃহীত।

বিদেশে গিয়ে মোস্ট ওয়ান্টেড গ্যাংস্টারকে পাকড়াও করল দিল্লি পুলিশ। ফেডেরাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (এফবিআই)-এর সাহায্যে মেক্সিকো থেকে গ্যাংস্টার দীপক বক্সারকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশের স্পেশাল সেল। মঙ্গলবার দিল্লি পুলিশের তরফে এই কথা জানানো হয়েছে।

Advertisement

হরিয়ানার গনৌরের বাসিন্দা দীপক পুলিশের খাতায় ‘মোস্ট ওয়ান্টেড’ হিসাবে ছিলেন। তাঁর মাথার দাম ধরা হয়েছিল ৩ লক্ষ টাকা। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, ১-২ দিনের মধ্যেই দীপককে ভারতে নিয়ে আসা হবে। এই প্রথম বিদেশে গিয়ে কোনও গ্যাংস্টারকে পাকড়াও করল দিল্লি পুলিশ।

গত বছর নয়াদিল্লিতে রোহিণী আদালত চত্বরে জিতেন্দ্র গোগির হত্যার পর গোগি দলের নেতৃত্ব দিচ্ছিলেন দীপক। এর আগে, ২০১৬ সালে বাহাদুরগড়ে দিল্লি পুলিশের হেফাজত থেকে গোগিকে পালাতে সাহায্য করেছিলেন। আরও এক গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের দলের সঙ্গেও যুক্ত ছিলেন তিনি।

Advertisement

পুলিশ সূত্রে খবর, মুরাদাবাদের বাসিন্দা রবি আন্তিলের নামে ভুয়ো পাসপোর্ট ছিল দীপকের কাছে। সেই পাসপোর্টের সাহায্যেই চলতি বছরের ২৯ জানুয়ারি কলকাতা থেকে বিমানে মেক্সিকো পাড়ি দেন তিনি। ২০১৮ সাল থেকে পলাতক দীপক ২টি খুনের ঘটনায় যুক্ত ছিলেন।

দিল্লি পুলিশের তরফে আরও জানানো হয়েছে, বিল্ডার অমিত গুপ্তের হত্যার ঘটনায় ‘ওয়ান্টেড’ ছিলেন দীপক। ফেসবুকে গুপ্তের খুনের দায় স্বীকার করেছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন