Viral

Viral: ছেলে চলে যেতেই কান্না মায়ের, ভাইরাল ছবিতে প্রয়াত মাকে মনে করলেন প্রাক্তন সেনাকর্তা

মাকে হারিয়েছিলেন প্রায় ৩০ বছর হয়ে গিয়েছে। তবে তাঁর স্মৃতি এখনও তাজা। আজও সব মায়ের মধ্যেই নিজের মাকে দেখতে পান।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ মে ২০২২ ১৯:২৬
Share:

ছবি: টুইটার।

ছেলে চলে যেতেই চাপা কান্নায় ভেঙে পড়েছেন মা। বন্ধ দরজার ও পারে ছেলে তখন সবে রাস্তায় পা বাড়িয়েছেন। এ পারে ওড়নায় মুখ ঢেকে প্রাণপণে চোখের জল চাপছেন মা। রবিবার মাতৃদিবসে এ ছবিই শেয়ার করেছেন ভারতীয় সেনাবাহিনীর লেফটেন্যান্ট জেনারেল (অবসরপ্রাপ্ত) সতীশ দুয়া। সেই সঙ্গে তাঁর প্রয়াত মা’র স্মৃতিও উস্কে দিয়েছেন।

মাকে হারিয়েছিলেন প্রায় ৩০ বছর হয়ে গিয়েছে। তবে তাঁর স্মৃতি এখনও তাজা। আজও সব মায়ের মধ্যেই নিজের মাকে দেখতে পান। ছবির সঙ্গে এমনই জানিয়েছেন অবসরপ্রাপ্ত সেনাকর্তা। এক সেনাকর্মীকে বাড়ি থেকে বিদায়ের পর তাঁর মায়ের কান্নাঢাকা মুখের ওই ছবি ইতিমধ্যেই ভাইরাল। টুইটারে সেনাকর্তার মন্তব্য, ‘প্রায় তিন দশক আগে মাকে হারিয়েছিলাম। কিন্তু, (এখনও) প্রত্যেক সেনার মা’র মধ্যে নিজের মাকে খুঁজে পাই। তাঁর মধ্যে ভারতমাতাকে দেখি। মা তুঝে সালাম!’

Advertisement

মাতৃদিবসে এই আবেগঘন মন্তব্যে প্রায় ৩৪ হাজার জনের মন কেঁদে উঠেছে। ওই ছবিটি নিজেদের মধ্যে চালাচালি করেছেন প্রায় তিন হাজার জন। অনেকের মন্তব্য, ‘ছবিটা আর কিছুই নয়, ত্যাগের চরম উদাহরণ!’ অনেকে আবার ওই সেনাকর্মীর মায়ের সাহসের তারিফ না করে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন