Marriage

বিবাহ বহির্ভূত সম্পর্ক! ‘অগ্নিপরীক্ষা’ নিয়ে বৌমার হাত পোড়ালেন শাশুড়ি

বছর খানেক আগের কথা। রীতিমতো সম্বন্ধ করে বিয়ে হয় সুমানি এবং জয়বীরের।

Advertisement

সংবাদ সংস্থা

মথুরা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০১৮ ১৪:২৮
Share:

আক্রান্ত তরুণী।

বিবাহ বহির্ভুত সম্পর্কের অভিযোগ এনে পুত্রবধূর হাত পুড়িয়ে দিলেন শাশুড়ি। উত্তরপ্রদেশের মথুরায় ওই ঘটনা ঘটেছে। এর পর থেকে ওই গৃহবধূর স্বামী ও শাশুড়ি পলাতক।

Advertisement

বছর খানেক আগের কথা। রীতিমতো সম্বন্ধ করে বিয়ে হয় সুমানি এবং জয়বীরের। এপ্রিলের সে দিন উত্তরপ্রদেশের মথুরায় কার্যত উৎসবে মেতেছিল দুই পরিবার। ওই দিনই সুমানির বোন পুষ্পার সঙ্গে বিয়ে হয় জয়বীরের ভাই জশবীরের।

কিন্তু, এক বছর কাটতে না কাটতেই ছন্দপতন। যে মেয়েকে ধুমধাম করে বিয়ে দিয়ে বাড়িতে এনেছিলেন, তার বিরুদ্ধেই ব্যাভিচারের অভিযোগ তোলে শ্বশুর বাড়ির লোকজন। সব থেকে বেশি সরব হন সুমানির শাশুড়ি। এক তান্ত্রিকের বিধান মতো বউমাকে ‘অগ্নিপরীক্ষা’ দিতে হবে বলে সরব হন তিনি।

Advertisement

আরও পড়ুন: অলোক বর্মার বিরুদ্ধে তদন্ত দুই সপ্তাহের মধ্যে শেষ করার নির্দেশ সুপ্রিম কোর্টের

কিন্তু, শাশুড়ির সেই নির্দেশ মানতে চাননি সুমানি। অভিযোগ, তার পরই শাশুড়ি ওই তরুণীর দুই হাতে আগুন লাগিয়ে দেন। গুরুতর আহত অবস্থায় সুমানি হাসপাতালে ভর্তি।

শ্বশুর বাড়ির লোকজনের বিরুদ্ধে নির্যাতন-মারধরের অভিযোগ করেছেন এই তরুণী। সুমানির আরও অভিযোগ, দিন কয়েক আগে ছুরি দিয়ে তাঁর হাত কেটে নেওয়ার চেষ্টা করেছিলেন জয়বীর। সে সময় গুরুতর আহত হয়েছিলেন সুমানি।

আরও পড়ুন: ‘ছেলে ভুল করেছে, ওকে ছেড়ে দিন’, মার খেয়েও এ ভাবে থানায় আসেন বাবা

শাশুড়ি এবং আরও ছ’জনের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ দায়ের করেন সুমানি। সেই অভিযোগের প্রেক্ষিতে পুলিশ তদন্ত শুরু করেছে। যদিও শাশুড়ি, স্বামী-সহ অভিযুক্তরা পলাতক।

(কাশ্মীর থেকে কন্যাকুমারী, গুজরাত থেকে মণিপুর - দেশের সব রাজ্যের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের দেশ বিভাগে ক্লিক করুন।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন