এই মিড নাইট চিলড্রেনের নাম রাখা হল জিএসটি

পরিবারের তরফে জানানো হয়েছে, গত ৩০ জুন মধ্যরাত ঠিক ১২টা বেজে ২ মিনিটে রাজস্থানের বেওয়ারে জন্ম হয় এই শিশুর। আর ঠিক সেই সময়েই একগুচ্ছ করের বিদায় ঘটিয়ে চালু হয় জিএসটি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০২ জুলাই ২০১৭ ১৮:৩৬
Share:

৩০ জুন মধ্যরাতে জন্ম হয় এই শিশুর। ছবি: সংগৃহীত।

জিএসটি। এই সদ্যোজাতের নাম এটাই। না চোখের কোনও গোলমাল নয়। এক্কেবারে ঠিকই পড়ছেন। গোটা দেশে এই নামের কোনও মানুষ আছে কিনা জানা নেই। থাকার কথা নয়। তবে এই শিশুটির মা তাঁর সদ্যোজাত পুত্রসন্তানের নামটি রাখলেন ‘জিএসটি’।

Advertisement

কিন্তু তার এমন নামকরণের পিছনে কারণটা ঠিক কী?

পরিবারের তরফে জানানো হয়েছে, গত ৩০ জুন মধ্যরাত ঠিক ১২টা বেজে ২ মিনিটে রাজস্থানের বেওয়ারে জন্ম হয় এই শিশুর। আর ঠিক সেই সময়েই একগুচ্ছ করের বিদায় ঘটিয়ে চালু হয় জিএসটি। সংসদের সেন্ট্রাল হলে ‘এক দেশ, এক কর’ ব্যবস্থার উদ্বোধন করেন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর জিএসটি চালুর সেই ক্ষণেই জন্ম নেওয়ার কারণেই শিশুর নাম রাখা হয়েছে ‘জিএসটি’। যাতে ভবিষ্যতে সবই জানতে পারে, একটি ঐতিহাসিক দিনে ভূমিষ্ঠ হয়েছিল সে।

Advertisement

আরও পড়ুন: হোঁচট দিয়েই যাত্রা শুরু করল জিএসটি

রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজের কানে গিয়ে পৌঁছয় শিশুটির এই অভিনব নামকরণের কথা। এর পরেই টুইট করে ছোট্ট জিএসটি’র সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করেছেন তিনি।

বসুন্ধরা রাজের সেই টুইট & ! ☺️

বসুন্ধরা রাজের সেই টুইট

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন