National news

নরেন্দ্র মোদী ফের প্রধানমন্ত্রী হবেন, বিরোধীদের অবাক করে মন্তব্য মুলায়মের

মুলায়মের পাশেই বসে থাকা সনিয়া খানিকটা ভাবলেশহীন থাকলেও মুচকি হাসি দিয়ে টেবিল চাপড়ে মুলায়মের মন্তব্যকে স্বাগত জানান নরেন্দ্র মোদী। এর পর মুলায়মের দিকে তাকিয়ে দু’হাত জোড় করে নমস্কারও করেন তিনি। প্রতি নমস্কার করেন মুলায়মও।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০১৯ ১৯:৩৩
Share:

মহাজোটের সম্পূর্ণ উল্টোপথে হেঁটে মুলায়ম সিংহের যাদবের আশা, দ্বিতীয় বারের জন্য প্রধানমন্ত্রী হবেন নরেন্দ্র মোদী। ছবি: সংগৃহীত।

কেন্দ্র থেকে নরেন্দ্র মোদীর সরকারকে উৎখাতে বিরোধী জোটের অন্যতম মুখ তাঁর ছেলে অখিলেশ যাদব। অথচ বাবা মুলায়ম চাইছেন, ফের ক্ষমতায় আসুন মোদী!

Advertisement

নিজের পার্টিলাইন তথা বিজেপি সরকার বিরোধীদের গড়া মহাজোটের সম্পূর্ণ উল্টোপথে হেঁটে মুলায়মের মন্তব্য, “আপনি (নরেন্দ্র মোদী) ফের প্রধানমন্ত্রী হোন।” বুধবার লোকসভার চলতি অধিবেশনের শেষ দিয়ে বিরোধী সাংসদের অবাক করে এমন মন্তব্যই করেছেন সমাজবাদী পার্টির নেতা মুলায়ম সিংহ যাদব

এ দিন লোকসভার অধিবেশনে মুলায়ম বলেন, “প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাতে চাই, কেননা সকলকে সঙ্গে নিয়ে তিনি এগিয়ে যেতে চেষ্টা করেছেন। আশা করি সব সদস্যরাই (লোকসভায়) জিতে ফিরে আসুন। এবং আপনি ফের প্রধানমন্ত্রী হোন।”

Advertisement

আরও পড়ুন: বর্তমান রাফাল চুক্তি ২.৮ শতাংশ সস্তা, সিএজি রিপোর্ট ঘিরে সংসদে ঝড়

৭৯ বছরের মুলায়মের এই মন্তব্যে লোকসভায় হাসির রোল ওঠে। মুলায়মের পাশেই বসে থাকা সনিয়া খানিকটা ভাবলেশহীন থাকলেও মুচকি হাসি দিয়ে টেবিল চাপড়ে মুলায়মের মন্তব্যকে স্বাগত জানান নরেন্দ্র মোদী। এর পর মুলায়মের দিকে তাকিয়ে দু’হাত জোড় করে নমস্কারও করেন তিনি। প্রতি নমস্কার করেন মুলায়মও। নিজের ভাষণে মুলায়মকে ধন্যবাদ দিয়ে নরেন্দ্র মোদী বলেন, “অনেক কিছু কাজ করা বাকি। তবে মুলায়ম সিংহজি তাঁর আশীর্বাদ দিয়েছেন। আমি তাঁর প্রতি কৃতজ্ঞ।”

আরও পড়ুন: মনে রাখব আমরা, রাগ সামলাতে না পেরে সনিয়াকে বললেন মমতা

মুলায়মের এই মন্তব্যের সঙ্গে স্বাভাবিক ভাবেই একমত নন কংগ্রেস সভাপতি রাহুল গাঁধী। যদিও তিনি বলেন, “রাজনীতিতে মুলায়ম সিংহজির বড় ভূমিকা রয়েছে। এবং আমি তাঁর মতকে শ্রদ্ধা করি।”

এমন কাণ্ড অবশ্য মুলায়ম এর আগেও করেছেন। ২০১৪-তে তৎকালীন প্রধানমন্ত্রী মনমোহন সিংহের জন্যও একই প্রার্থনা করেছিলেন তিনি। মুলায়মের সমর্থকেরাও অবশ্য বিষয়টিকে হাল্কা করার জন্য দাবি করেছেন, রসিকতার ছলেই এমন মন্তব্য করেছেন প্রবীণ নেতা। তবে তাতেও অনেকেরই বিস্ময়ের ঘোর কাটছে না!

(ভোটের খবর, জোটের খবর, নোটের খবর, লুটের খবর- দেশে যা ঘটছে তার সেরা বাছাই পেতে নজর রাখুন আমাদেরদেশবিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন