Bizarre Incident

মাঝরাতে আবাসনের ফ্ল্যাটে ‘বেল’ বাজিয়ে পালাচ্ছেন দুই তরুণী! সমাজমাধ্যমে ক্ষোভ উগরে দিলেন যুবক

মুম্বইয়ের এক আবাসনের বাসিন্দা শ্রেষ্ঠ পোদ্দার সমাজমাধ্যমে একটি ভিডিও পোস্ট করেন। সেখানে দেখা যাচ্ছে, কী ভাবে দু’জন তরুণী আবাসনে ঢুকে বন্ধ ফ্ল্যাটের কলিংবেল বাজিয়ে পালিয়ে যাচ্ছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৪ ১৮:১১
Share:

— ফাইল চিত্র।

রাত তখন আড়াইটে। আবাসনের প্রায় সকলেই ঘুমে আচ্ছন্ন। সে সময় আচমকাই বেজে উঠল ফ্ল্যাটের কলিংবেল। তড়িঘড়ি ঘুম থেকে উঠে দরজা খুলতে এসে বাসিন্দারা দেখছেন, ফ্ল্যাটের দরজা বাইরে থেকে বন্ধ! আবাসনের একটা ফ্ল্যাটে নয়, বেশ কয়েকটি ফ্ল্যাটে মাঝরাতে এমন কাণ্ড ঘটালেন দুই তরুণী।

Advertisement

বাচ্চারা প্রায়শই অন্যের বাড়ির কলিংবেল বাজিয়ে পালিয়ে যায়! শুধুমাত্র মজা করতেই এমন করে থাকে তারা। কিন্তু মাঝরাতে যদি কোনও প্রাপ্তবয়স্ক এমন ‘দুষ্টুমি’ করেন, তা মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়ায়। মুম্বইয়ের এক আবাসনের বাসিন্দা শ্রেষ্ঠ পোদ্দার সমাজমাধ্যমে একটি ভিডিও পোস্ট করেন। সেখানে দেখা যাচ্ছে, কী ভাবে দু’জন তরুণী আবাসনে ঢুকে বন্ধ ফ্ল্যাটের দরজা বাইরে থেকে ‘লক’ করে দিয়ে কলিংবেল বাজিয়ে পালিয়ে যাচ্ছেন।

শ্রেষ্ঠ পোদ্দার গোটা ঘটনাটি তুলে ধরেছেন নিজের এক্স হ্যান্ডেল (পূর্বতন টুইটার) পেজে। আবাসনের সিসি ক্যামেরার ফুটেজে ওই দুই তরুণীর কীর্তি ধরা পড়েছে। পোস্টের ক্যাপশনে বলা হয়েছে, ওই আবাসনে অনেক প্রবীণ বাসিন্দা থাকেন। রাতে এ ভাবে কারণ ছাড়া কেউ যদি কলিংবেল বাজান, তা প্রবীণদের জন্য ভয়ের কারণ। শুধু তা নয়, দিনে দিনে যে ভাবে অপরাধমূলক কাজকর্ম বাড়ছে, তা যথেষ্ট উদ্বেগের।

Advertisement

ওই বাসিন্দা আরও জানান, উচ্চস্বরে কলিংবেলের আওয়াজ শুনে বাইরে বেরিয়ে আসেন তিনি। এসে কাউকে দেখতে পান না। রাতে আবাসনে সিসিটিভিতে সমস্যা থাকায় ফুটেজ দেখা যায়নি, তবে সকালে সেই সমস্যা মিটতেই রাতের ঘটনা খতিয়ে দেখা হয়। দেখা যায়, দু’জন মহিলা ‘মত্ত’ অবস্থায় আবাসনের মধ্যে ঢুকে ফ্ল্যাটে ফ্ল্যাটে কলিংবেল বাজাচ্ছেন।

এই পোস্টের নীচে অনেকেই ভিন্ন ভিন্ন কমেন্ট করছেন। জানতে চাইছেন, ওই তরুণীদের শনাক্ত করা গিয়েছে কি না। আবার কেউ কেউ পুলিশে অভিযোগ জানানোর পরামর্শ দিচ্ছেন। অনেকেই এ হেন ঘটনায় উদ্বেগ প্রকাশ করছেন।

যদিও শ্রেষ্ঠ পোদ্দার জানান, তরুণীদের চিহ্নিত করা হয়েছে। তবে তাঁদের বিরুদ্ধে কোনও কড়া ব্যবস্থা নেও়য়া হচ্ছে না। তাঁরা ক্ষমা চেয়েছেন আবাসনের সকলের কাছে। তার পরই ওই তরুণীদের ভিডিও সমাজমাধ্যম থেকে সরিয়ে নেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন