ATM Fraud

চার মিনিটেই সাফ ৭৫ হাজার! স্ত্রীর চিকিৎসার টাকা এটিএম থেকে খোয়ালেন দুধওয়ালা

রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের একটি এটিএমে হাতসাফাই করে তাঁর ডেবিট কার্ডটি হাতিয়ে নেন দু’জন প্রতারক। এর পর ওই ডেবিট কার্ডের মাধ্যমে ৭৫,০২৪ টাকা তুলে নেন তাঁরা। অভিযোগ মুম্বইয়ের এক দুধওয়ালার।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৩ ২১:৪৪
Share:

হাতসাফাই করে ডেবিট কার্ড হাতিয়ে অকেজো কার্ড গছিয়ে দেয় প্রতারকেরা। দাবি অভিযোগকারীর। প্রতীকী ছবি।

এটিএম কিয়স্কের ভিতর দুই প্রতারকের হাতের কারসাজিতে ৪ মিনিটেই সাফ হয়ে গিয়েছে ৭৫ হাজার টাকা। এই অভিযোগে মুম্বই পুলিশের দ্বারস্থ হয়েছেন এক দুধওয়ালা। তাঁর দাবি, স্ত্রীর চিকিৎসার জন্য বছর দুয়েক ধরে ব্যাঙ্কে টাকা জমা করছিলেন তিনি। তবে কয়েক মিনিটেই তা গায়েব করে দিয়েছেন প্রতারকেরা।

Advertisement

পুলিশ সূত্রে খবর, মোহন পাটোলে নামে অন্ধেরি (ইস্ট)-এর এক দুধওয়ালার দাবি, স্ত্রীর জন্য ওষুধ কেনার টাকা তুলতে বুধবার দুপুর পৌনে ২টো নাগাদ মারোল নাকা এলাকায় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের একটি এটিএমে ঢুকেছিলেন তিনি। সেখানেই হাতসাফাই করে তাঁর ডেবিট কার্ডটি হাতিয়ে নেন দু’জন প্রতারক। এর পর ওই ডেবিট কার্ডের মাধ্যমে তাঁর অ্যাকাউন্ট থেকে ৭৫,০২৪ টাকা তুলে নেন তাঁরা। পরে ফোনের তাঁর কাছে সেই বার্তা আসে।

কী ভাবে হাতসাফাই করলেন অভিযুক্তরা? পুলিশের কাছে মোহনের দাবি, ‘‘এটিএমে ঢুকে দেখি সেখানে আগে থেকেই ৪ জন লোক ছিলেন। ডেবিট কার্ড দিয়ে এটিএম থেকে টাকা তোলার চেষ্টা করতেই তাড়াহুড়ো করতে থাকেন তাঁদের দু’জন। ওই দু’জনের হাতে অনেকগুলি ডেবিট কার্ড ছিল। হুড়োহুড়ির মধ্যে কখন যে হাতসাফাই করে আমার ডেবিট কার্ড হাতিয়ে নিয়ে আমাকে একটি অকেজো কার্ড গছিয়ে দিয়েছে! এর পর সেই কার্ডটি এটিএম মেশিনে ঢোকালে তা কাজ করছিল না। এটিএম থেকে বাইরে বেরোতেই দেখি ফোনে পরের পর মেসেজ, ৭৫ হাজার টাকা তোলা হয়ে গিয়েছে।’’

Advertisement

সংবাদমাধ্যমে মোহন বলেছেন, ‘‘৪ মিনিটে ৪টি কিস্তিতে ওই টাকা তুলেছে প্রতারকেরা। ১টা ৪৯ মিনিটে প্রথমে ৫০ হাজার তোলে তারা। এর পরের ৩ মিনিটে কয়েক কিস্তিতে ২৫ হাজারের বেশি গায়েব হয়ে গিয়েছে।’’

এই অভিযোগের তদন্তে নেমে ওই এটিএমের সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখে অভিযুক্তদের চিহ্নিত করার চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন