Mumbai Police

কী করে মহান খেলোয়াড় হবেন? উপায় বাতলাচ্ছে মুম্বই পুলিশ

টুইটারে পোস্ট করা একটি ছবিতে মুম্বই পুলিশের তরফে লেখা হল, কী করে মহান খেলোয়াড় হবেন? তার পরে লেখা হয়, এ জন্য মাঠের মধ্যে আপনাকে রান করতে হবে এবং মাঠের বাইরে মহিলাদেরকে সম্মান করতে হবে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০১৯ ২০:১৭
Share:

ছবি: টুইটার

সম্প্রতি ‘কফি উইথ কর্ণ’-এর মঞ্চে মহিলাদের প্রতি অসম্মানজনক মন্তব্য করায় বিতর্কের মুখে পড়েন ভারতীয় ক্রিকেটার হার্দিক পান্ড্য এবং লোকেশ রাহুল। সে কারণে ভারতীয় দল থেকে ছেঁটে ফেলা হয় তাঁদের। অস্ট্রেলিয়া সফরকারী ভারতীয় দল থেকে বাদ দিয়ে দেশে ফিরিয়ে নিয়ে আসা হয় হার্দিক-রাহুলকে।

Advertisement

এই ঘটনাকে মাথায় রেখেই মহিলাদের প্রতি সম্মান বজায় রাখা নিয়ে একটি পোস্ট করা হল মুম্বই পুলিশের তরফে। টুইটারে পোস্ট করা একটি ছবিতে মুম্বই পুলিশের তরফে লেখা হল, কী করে মহান খেলোয়াড় হবেন? তার পরে লেখা হয়, এ জন্য মাঠের মধ্যে আপনাকে রান করতে হবে এবং মাঠের বাইরে মহিলাদেরকে সম্মান করতে হবে। অর্থাৎ মাঠ এবং মাঠের বাইরে ভাল মানুষ হয়ে ওঠার পরামর্শই মিলছে মুম্বই পুলিশের তরফে।

জেন্টেলম্যান’স গেম বলে পরিচিতি ছিল ক্রিকেট। সম্প্রতি কিছু ঘটনায় অবশ্য দাগ পড়েছে সেই সুনামে। তাই এই ছবির নীচে লেখা হয়েছে যে, এক জন ভদ্রলোক সব সময় এবং সব জায়গাতেই ‘ভদ্র’ই থাকবেন।

Advertisement

নেটিজেনদের মধ্যে ব্যাপক জনপ্রিয় হয়েছে মুম্বই পুলিশের এই টুইটটি। তিন হাজারেরও বেশি মানুষ লাইক করেছেন। যদিও গত সোমবার তাঁদের বক্তব্যের জন্য নিঃশর্ত ক্ষমা চেয়েছেন হার্দিক এবং লোকেশ।

আরও পড়ুন: #টেনইয়ারচ্যালেঞ্জ: দেখুন কেমন বদল হল এঁদের

আরও পড়ুন: মধ্যবিত্তের মন পেতে কি এ বার আয়করে ছাড়? জোর জল্পনা অন্তর্বর্তী বাজেটে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন