টিভি দেখলে মনে হবে ভারতে থাকাই দায়, বললেন মোদী

মোদী বলেন, ‘‘দেশে যেন নেতিবাচক একটা ঝড় বইছে। ২৪ ঘণ্টা টিভি দেখলে মনে হবে, ভারতে থাকা সম্ভব নয়। কিন্তু টিভি’র পর্দার বাইরেও একটা ভারত রয়েছে। তথ্যপ্রযুক্তি কর্মীদের কাছে আর্জি, এই পোর্টালে ইতিবাচক খবর প্রচার করুন। কেউ ভাল কাজ করলে তা জানান।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০১৮ ০৩:৫২
Share:

নরেন্দ্র মোদী। —ফাইল ছবি

দেশ জুড়ে শুধু নেতিবাচক পরিবেশ। টিভি দেখলে মনে হবে ভারতে থাকাই দায়। বুধবার দেশের তথ্য প্রযুক্তি ও বৈদ্যুতিন শিল্প মহলের সঙ্গে বৈঠকের মঞ্চে এই অভিযোগ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ইতিবাচক ও সামাজিক অনুপ্রেরণামূলক বার্তা দিতে পাল্টা এই শিল্পেরও সাহায্য চাইলেন তিনি।

Advertisement

সামাজিক কাজে যুক্ত তথ্য প্রযুক্তি পেশাদার ও সংস্থাগুলির পরিসর বাড়াতে এ দিন বিকেলে দিল্লির জওহরলাল নেহরু স্টেডিয়ামে শিল্প মহলের মুখোমুখি হন প্রধানমন্ত্রী। এ ছাড়া ভিডিয়ো কনফারেন্সে বিভিন্ন প্রান্তের কয়েকটি সংস্থার সঙ্গেও কথা বলেন তিনি।

কলকাতায় টিসিএসে’র কর্মীদের সঙ্গে কথা বলার সময় মোদী বলেন, ‘‘দেশে যেন নেতিবাচক একটা ঝড় বইছে। ২৪ ঘণ্টা টিভি দেখলে মনে হবে, ভারতে থাকা সম্ভব নয়। কিন্তু টিভি’র পর্দার বাইরেও একটা ভারত রয়েছে। তথ্যপ্রযুক্তি কর্মীদের কাছে আর্জি, এই পোর্টালে ইতিবাচক খবর প্রচার করুন। কেউ ভাল কাজ করলে তা জানান।’’ তথ্যপ্রযুক্তি ক্ষেত্রকে সামনে রেখেই কার্যত কেন্দ্রের বিভিন্ন কর্মসূচিকে তুলে ধরেছেন মোদী। স্বচ্ছ ভারতের মতো প্রকল্প বা ভারতের প্রাচীন সংস্কারের কথা বলতে গিয়ে ফের ভরসা রেখেছেন গাঁধীজির উপরে। গাঁধীর ‘ভিশন’ পূরণ হয়নি দাবি করে নাম না করলেও কটাক্ষ করেছেন পূর্বসূরি কংগ্রেসকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন