Drugs

হোটেলে হানা দিয়ে ১৫ কোটি টাকার মাদক বাজেয়াপ্ত করল এনসিবি, গ্রেফতার দুই বিদেশি নাগরিক

এনসিবি জানিয়েছে, মুম্বইয়ের একটি হোটেলে হানা দিয়ে মাদক উদ্ধার করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে জাম্বিয়ার এক নাগরিককে। দিল্লি থেকে গ্রেফতার করা হয়েছে তানজানিয়ার এক মহিলাকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২৩ ১৪:৫৫
Share:

ছবি: সংগৃহীত।

আন্তর্জাতিক মাদক পাচার চক্রের পর্দাফাঁস করল নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। দু’কেজি মাদক বাজেয়াপ্ত করা হয়েছে। উদ্ধার করা মাদকের বাজারমূল্য প্রায় ১৫ কোটি টাকা। গ্রেফতার করা হয়েছে দুই বিদেশি নাগরিককে। সোমবার এই ঘটনার কথা প্রকাশ্যে এসেছে।

Advertisement

এনসিবি জানিয়েছে, মুম্বইয়ের একটি হোটেলে হানা দিয়ে মাদক উদ্ধার করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে জাম্বিয়ার এক নাগরিককে। অন্য দিকে, এই অভিযানে দিল্লি থেকে গ্রেফতার করা হয়েছে তানজানিয়ার এক মহিলাকে।

গোপন সূত্রে খবর পেয়ে দিল্লি এবং মুম্বইয়ে হানা দিয়েছিল এনসিবি-র দল। তার পরেই উদ্ধার করা হয় মাদক। এনসিবি সূত্রে খবর, ধৃত জাম্বিয়ার নাগরিক মাদক নিয়ে যাচ্ছিলেন। তাঁর ব্যাগ থেকে কোকেন পাওয়া গিয়েছে। জাম্বিয়ার ওই নাগরিককে জেরা করেই তানজানিয়ার মহিলার হদিস পান তদন্তকারীরা। তার পরেই দিল্লি থেকে তাঁকে পাকড়াও করা হয়। মুম্বই, দিল্লি, বেঙ্গালুরু, গোয়ার মতো দেশের বিভিন্ন প্রান্তে এই পাচারচক্র জাল বিছিয়েছে বলে সন্দেহ তদন্তকারীদের। এই চক্রে আর কারা জড়িত, তা খতিয়ে দেখা হচ্ছে বলে এনসিবি সূত্রে খবর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন