sameer wankhede

Sameer Wankhede: আরিয়ান মামলা থেকে ওয়াংখেড়ে অপসারিত, সমীরকে সরিয়ে এ বার দায়িত্বে সঞ্জয় সিংহ

গত ২ অক্টোবর মুম্বই উপকূলে গোয়াগামী প্রমোদতরীতে অভিযান চালিয়ে আরিয়ান-সহ বেশ কয়েকজনকে মাদক নেওয়ার অভিযোগে আটক করেন সমীর।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২১ ২০:০০
Share:

অপসারিত জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ে। ফাইল ছবি।

আরিয়ান খান মামলার তদন্তকারী আধিকারিক সমীর ওয়াংখেড়ে অপসারিত। নার্কোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)-র আধিকারিক সমীরকে শুক্রবার ওই মামলা থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তাঁর বিরুদ্ধে ৮ কোটি টাকা ঘুষ নেওয়া-সহ একাধিক অভিযোগ ছিল। সঞ্জয় সিংহের নেতৃত্বে বিশেষ দল এখন থেকে আরিয়ান মামলার তদন্ত করবে। সমীর আরও একাধিক মামলার তদন্তকারী আধিকারিক হিসাবে দায়িত্বে ছিলেন। সব মামলারই এখন থেকে তদন্ত করবে সঞ্জয় সিংহের নেতৃত্বাধীন বিশেষ তদন্তকারী দল।

Advertisement

মহারাষ্ট্রের দাপুটে মন্ত্রী তথা এনসিপি নেতা নবাব মালিক ধারাবাহিক ভাবে এনসিবি-র জোনাল ডিরেক্টর সমীরের বিরুদ্ধে একের পর এক বিস্ফোরক অভিযোগ করেছিলেন। পাশাপাশি এনসিবি-র সাক্ষী প্রভাকর সইল হলফনামায় সমীরের বিরুদ্ধে ৮ কোটি টাকা ঘুষ নেওয়ার অভিযোগ করেছিলেন। সব মিলিয়ে শাহরুখ-পুত্র আরিয়ান গ্রেফতার হওয়ার পর থেকে একাদিক বিতর্কে জড়িয়ে পড়েন সমীর।

তার পর তাঁর বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু করে এনসিবি। তার নেতৃত্বে এনসিবি-র ডেপুটি ডিরেক্টর জেনারেল জ্ঞানেশ্বর সিংহ। সেই তদন্ত এখনও চলছে। এরই মধ্যে আরিয়ান মামলার তদন্ত থেকে অপসারিত সমীর।

Advertisement

গত ২ অক্টোবর মুম্বই উপকূলে গোয়াগামী প্রমোদতরীতে অভিযান চালিয়ে আরিয়ান-সহ বেশ কয়েক জনকে মাদক নেওয়ার অভিযোগে আটক করে সমীরের নেতৃত্বে এনসিবি-র একটি দল। তার পর থেকেই তিনি বিতর্কের কেন্দ্রে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন