ভোটের মুখে দল বদল, শিবসেনায় সচিন আহির

সচিনই শিবসেনার কাছে গিয়েছিলেন, না কি শিবসেনা তাঁর দ্বারস্থ হয়, সে প্রশ্নের উত্তর অবশ্য মেলেনি।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৬ জুলাই ২০১৯ ০১:২১
Share:

সচিন আহির। ছবি: সংগৃহীত।

মাস খানেকের মধ্যে মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচন। ভোটের মুখে মুম্বই এনসিপি-র প্রধান সচিন আহির দল বদলে শিবসেনায় যোগ দিলেন। আজ সে সময়ে উপস্থিত ছিলেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে ও তাঁর ছেলে আদিত্য ঠাকরে।

Advertisement

৪৭ বছর বয়সি সচিন বলেন, ‘‘রাজনীতিতে কঠিন সিদ্ধান্ত নিতেই হয়।’’ এ-ও জানান, দু’টি দলের মতাদর্শ আলাদা। ফলে এই বদল সত্যিই কঠিন হবে। তাঁর কথায়, ‘‘আমি রাজনীতির ভাল ছাত্র। নতুন করে শুরু করব, জুনিয়র কেজি, সিনিয়র কেজি...।’’ ওরলির বিধায়ক ছিলেন সচিন। তাঁর শিবসেনায় চলে আসা এনসিপি-র জন্য ধাক্কা। এত দিন ওরলিতে তিনি শিবসেনার কঠিন প্রতিদ্বন্দ্বী ছিলেন। সচিন আজ বলেন, ‘‘শিবসেনাই জিতবে এই কেন্দ্রে।’’ তবে আদিত্য ঠাকরে বলেন, ‘‘শুধু মুম্বইয়ে নয়, গোটা মহারাষ্ট্রেই শিবসেনার প্রচারে থাকবেন সচিন।’’

সচিনই শিবসেনার কাছে গিয়েছিলেন, না কি শিবসেনা তাঁর দ্বারস্থ হয়, সে প্রশ্নের উত্তর অবশ্য মেলেনি। সচিন বলেন, ‘‘আদিত্য আর আমার মধ্যে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা চলতই। মতের অমিল হলে একে অপরের কড়া সমালোচনাও করতাম। আবার কিছু বিষয়ে মিলও হত। কিন্তু কোনও দিন ভাবিনি, এক সঙ্গে লড়ব। এক দিন দেখা হল। উনি বললেন, কিছু বিষয়ে তো নীতিগত ফারাক নেই। চলুন এক সঙ্গে কাজ করি।’’ শোনা যাচ্ছে, সচিনের পথ অনুসরণ করে এনসিপি-র আরও কিছু মুখ শিবসেনায় আসতে পারে। তার মধ্যে উল্লেখযোগ্য ছগন ভুজবল। প্রাক্তন এই শিবসেনা নেতা কংগ্রেস-এনসিপি সরকারে উপ-মুখ্যমন্ত্রী ছিলেন। টাকাপয়সা নয়ছয়ের অপরাধে জেল হয়েছিল ছগনের। শোনা যাচ্ছে, তিনি আবার শিবসেনায় ফেরার জন্য চেষ্টাচরিত্র করছেন।

Advertisement

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও।সাবস্ক্রাইব করুনআমাদেরYouTube Channel - এ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন