Praful Patel

গুজরাত রাজ্যসভা ভোটে কংগ্রেসকে সমর্থন করবে এনসিপি

দলের এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেন গুজরাতের দায়িত্বপ্রাপ্ত এনসিপি নেতা প্রফুল্ল পটেল। স্বভাবতই, এনসিপি’র এই ঘোষণা রাজ্যসভা ভোটের আগে কিছুটা হলেও স্বস্তি দিল কংগ্রেস শিবিরকে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ অগস্ট ২০১৭ ২০:৪৭
Share:

প্রফুল্ল পটেল।— ফাইল চিত্র।

গুজরাতে রাজ্যসভা ভোটের মাত্র কয়েক ঘণ্টা আগে কংগ্রেস প্রার্থী তথা সনিয়া গাঁধীর রাজনৈতিক সচিব আহমেদ পটেলকে সমর্থন করার কথা ঘোষণা করল এনসিপি। আজ সন্ধ্যায় দলের এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেন গুজরাতের দায়িত্বপ্রাপ্ত এনসিপি নেতা প্রফুল্ল পটেল। স্বভাবতই, এনসিপি’র এই ঘোষণা রাজ্যসভা ভোটের আগে কিছুটা হলেও স্বস্তি দিল কংগ্রেস শিবিরকে।

Advertisement

আরও পড়ুন: গুজরাত ফিরেও ফের রিসর্ট ‘বন্দি’ কংগ্রেস বিধায়করা

আরও পড়ুন: যোগীর পথে নীতীশ, ‘অবৈধ’ কষাইখানা বন্ধে বিহারেও অভিযান

Advertisement

গুজরাত বিধানসভায় কংগ্রেসের আসন সংখ্যা যত, তাতে রাজ্যসভা নির্বাচনে তিনটির মধ্যে একটি আসনে অনায়াসে জেতার কথা তাদের। কিন্তু, রাজ্যসভা নির্বাচনের আগে গুজরাতের সবচেয়ে প্রভাবশালী কংগ্রেস নেতা শঙ্করসিন বাঘেলা বিজেপিতে যোগ দিয়েছেন। তার পরই কংগ্রেসে বড়সড় ভাঙন ধরে। কংগ্রেসের আশঙ্কা, বেশ কয়েক জন দলীয় বিধায়ক তলায় তলায় বিজেপির সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন। যে কোনও মুহূর্তে তাঁরা দলও ছাড়তে পারেন। এই পরিস্থিতিতে পুরনো শরিক এনসিপি-কে পাশে পাওয়ার চেষ্টা চালাচ্ছিল কংগ্রেস। কিন্তু, এনসিপি শেষবেলা পর্যন্ত ঝুলিয়ে রাখে তাদের সিদ্ধান্ত। অবশেষে কংগ্রেসকে সমর্থনের ঘোষণা কিছুটা স্বস্তি দিল সনিয়া-রাহুলদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন