National News

মানুষী ছিল্লর নাকি ‘খুচরো পয়সা’, টুইটে বিপাকে শশী তারুর

মানুষীকে নিয়েই ব্যঙ্গাত্মক মন্তব্য করে জাতীয় মহিলা কমিশনের রোষের মুখে পড়লেন তিরুঅনন্তপুরমের কংগ্রেস নেতা শশী তারুর।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২০ নভেম্বর ২০১৭ ১৬:৩৩
Share:

১৭ বছরের খরা কাটিয়েছেন তিনি। সম্প্রতি দেশের হয়ে ‘মিস ওয়ার্ল্ড’-এর মুকুট ছিনিয়ে এনেছেন হরিয়ানার মেয়ে মানুষী ছিল্লর। কিন্তু সেই মানুষীকে নিয়েই ব্যঙ্গাত্মক মন্তব্য করে জাতীয় মহিলা কমিশনের রোষের মুখে পড়লেন তিরুঅনন্তপুরমের কংগ্রেস নেতা শশী তারুর।

Advertisement

সম্প্রতি একটি টুইটে মোদী সরকারের নোট বাতিলের সিদ্ধান্তকে সমালোচনা করতে গিয়ে হঠাৎই মানুষীর পদবীকে হাতিয়ার করেন তারুর। আসলে হিন্দিতে ‘খুচরো’কে ‘চিল্লার’ বলা হয়। সেই ‘চিল্লার’-এ সঙ্গে মানুষীর পদবীকে মিলিয়ে তিনি লেখেন, ‘‘নোট বাতিল একটা বড় ভুল ছিল। বিজেপির বোঝা উচিত ছিল ভারতের নগদ এখনও সারা বিশ্বে প্রভাব বিস্তার করতে পারে। দেখুন আমাদের চিল্লার মিস ওয়ার্ল্ড হয়ে গিয়েছেন।’’

আরও পড়ুন: ‘মিস ওয়ার্ল্ড’ হওয়ার পর মানুষী কী কী পাচ্ছেন জানেন?

Advertisement

তারুরের এই টুইটের পরেই সমালোচনার ঝড় ওঠে সোশ্যাল মিডিয়ায়। বিপাকে পড়ে অবশ্য ক্ষমাও চেয়ে নিতে বাধ্য হন শশী। ড্যামেজ কন্ট্রোল করতে মানুষীর প্রশ্নোত্তর পর্বের একটি ভিডিও আলাদা করে পোস্টও করেন তিনি। কিন্তু তারুর ক্ষমা চাইলেও এত সহজে তাঁকে ছেড়ে দিতে নারাজ জাতীয় মহিলা কমিশন।

আরও পড়ুন: কে এই মিস ওয়ার্ল্ড মানুষী ছিল্লর?

কমিশন তাদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে একটি বিবৃতিতে লেখে, ‘‘শশী হরিয়ানা তথা ভারতের এক মেয়ের অবমাননা করেছেন। যে মেয়ে দেশের হয়ে সম্মান নিয়ে এসেছেন। তিনি কি নিজের মেয়েকেও ‘চিল্লার’ বলে ডাকবেন? তাঁর অবিলম্বে ক্ষমা চাওয়া উচিত।’’ পরে আরও একটি টুইটে কমিশন জানায়, খুব শীঘ্রই এই মন্তব্যের জন্য তারুরকে সমন পাঠানো হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন