NEET

NEET Row: ‘অন্তর্বাস খুলতে বলা’ মহিলা নিট পরীক্ষার্থীদের আবারও পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিল এনটিএ

আগামী ৪ সেপ্টেম্বর ওই মহিলা পরীক্ষার্থীদের পরীক্ষা নেওয়ার কথা জানানো হয়েছে। পড়ুয়াদের এ নিয়ে ই-মেল পাঠিয়েছে এনটিএ।

Advertisement

সংবাদ সংস্থা

তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২২ ১২:৪৮
Share:

অভিযোগ দায়ের করেছিলেন এক নিট পরীক্ষার্থীর বাবা। প্রতীকী ছবি।

পরীক্ষাকেন্দ্রে ঢোকার মুখে মহিলা পরীক্ষার্থীদের অন্তর্বাস খুলতে বলেছিলেন নিরাপত্তারক্ষীরা! চিকিৎসক হওয়ার সর্বভারতীয় পরীক্ষা ন্যাশনাল এলিজিবিলিটি এন্ট্রান্স টেস্ট (নিট)-এর কেরলের একটি পরীক্ষাকেন্দ্রে এই অভিযোগ ঘিরে তোলপাড় পড়ে গিয়েছিল। যে সব মহিলা পরীক্ষার্থীর অন্তর্বাস খুলতে বলা হয়েছিল বলে অভিযোগ, তাঁদের পুনরায় পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement

ওই মহিলা পরীক্ষার্থীদের আবার পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ‘ন্যাশনাল টেস্টিং এজেন্সি’ (এনটিএ)। আগামী ৪ সেপ্টেম্বর ওই মহিলা পরীক্ষার্থীদের পরীক্ষা নেওয়ার কথা জানানো হয়েছে। পড়ুয়াদের এ নিয়ে ই-মেল পাঠিয়েছে এনটিএ।

গত জুলাই মাসে কেরলের কোল্লামের চথামঙ্গলমে একটি পরীক্ষাকেন্দ্রে এই অভিযোগ উঠেছিল। যা ঘিরে শোরগোল পড়ে যায়। এক ছাত্রীর বাবা পুলিশে অভিযোগ দায়ের করে জানান যে, তাঁর মেয়ে-সহ কয়েক জন মহিলা নিট পরীক্ষার্থীকে পরীক্ষাকেন্দ্রে ঢোকার আগে অন্তর্বাস খুলতে বলা হয়েছে। অভিযোগ, পরীক্ষাকেন্দ্রে ঢোকার আগে জোর করে তাঁদের অন্তর্বাস খোলানো হয়।

Advertisement

এই ঘটনায় ভারতীয় দণ্ডবিধির ৩৫৪, ৫০৯ ধারায় মামলা রুজু করা হয়। সাত জনকে গ্রেফতার করে পুলিশ। ধৃতদের মধ্যে রয়েছেন কলেজের দুই কর্মী। যদিও পরে সকল অভিযুক্ত জামিন পেয়েছেন। অভিযোগ খতিয়ে দেখতে তিন সদস্যের বিশেষ কমিটি কমিটি তৈরি করেছিল এনটিএ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন