মোদীর ভরসা নয়া আমলারা

রাজ্যে পাঠানোর আগে নতুন আইএএস অফিসারদের কেন্দ্রে তিন মাস কাজ করানোর পরিকল্পনা নিয়েছে মোদী সরকার। আজ থেকে ২০১৫-র ব্যাচের অফিসাররা অতিরিক্ত সচিব হিসেবে কাজে যোগ দিয়েছেন। বিভিন্ন মহলে আপত্তি উপেক্ষা করে ১ জুলাই থেকে জিএসটি চালু করেছেন মোদী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ জুলাই ২০১৭ ১২:৫০
Share:

নতুন আইএএস অফিসারদের কেন্দ্রে তিন মাস কাজ করানোর পরিকল্পনা নিয়েছেন নরেন্দ্র মোদী।—ফাইল চিত্র।

রাজ্যে পাঠানোর আগে নতুন আইএএস অফিসারদের জিএসটি-র পাঠ পড়িয়ে দিতে চাইছে নরেন্দ্র মোদী সরকার। সরকারের পরিকল্পনা, ২০১৫-র ব্যাচের অফিসারদের আগামী তিন মাস জিএসটি মসৃণ ভাবে চালু করার কাজে লাগানো হবে। এর ফলে তাঁরা জিএসটি সম্পর্কে পুরোপুরি ওয়াকিবহাল হয়ে যাবেন। কেন্দ্রীয় সরকারে কাজ করে রাজ্যে গেলে তাঁদের সুবিধা হবে।

Advertisement

রাজ্যে পাঠানোর আগে নতুন আইএএস অফিসারদের কেন্দ্রে তিন মাস কাজ করানোর পরিকল্পনা নিয়েছে মোদী সরকার। আজ থেকে ২০১৫-র ব্যাচের অফিসাররা অতিরিক্ত সচিব হিসেবে কাজে যোগ দিয়েছেন। বিভিন্ন মহলে আপত্তি উপেক্ষা করে ১ জুলাই থেকে জিএসটি চালু করেছেন মোদী। এই প্রেক্ষাপটেই মোদী আজ তরুণ আইএএস-দের বলেছেন, পরিবর্তন আনতে গেলে নির্ভীক হওয়া দরকার। মোদী বলেন, দেশের যতখানি উন্নতি হওয়ার কথা ছিল, তা হয়নি। ভারতের পরে স্বাধীন হয়েও, অনেক কম সম্পদ নিয়ে অন্যান্য দেশ বেশি এগিয়ে গিয়েছে।

কর্মীবর্গ দফতরের সচিব অজয় মিত্তল বলেন, ‘‘জিএসটি ছাড়াও নগদহীন অর্থনীতির মতো যে সব ক্ষেত্র সরকারের অগ্রাধিকারে রয়েছে, আগামী তিন মাস এই অফিসারেরা সে দিকে নজর রেখে কাজ করবেন।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন