Narendra Modi

বিনামূল্যে প্রাপ্তবয়স্কদের টিকা, প্রধানমন্ত্রীর সিদ্ধান্তকে স্বাগত জানাল অ্যাসোচ্যাম

দিওয়ালি পর্যন্ত দেশের ৮০ কোটি মানুষকে বিনামূল্যে রেশন দেওয়ার সিদ্ধান্তও নিয়েছে কেন্দ্র। তারও প্রশংসা করেছে অ্যাসোচ্যাম। বণ

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ জুন ২০২১ ০০:৪৬
Share:

ছবি- পিটিআই

দেশ জুড়ে কোভিড টিকা বাবদ খরচের ৭৫ শতাংশই বহন করবে কেন্দ্র। সোমবার ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কেন্দ্রের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে বণিকসভা অ্যাসোচ্যাম। বিবৃতি জারি করে জানানো হয়েছে, প্রধানমন্ত্রীর এই সিদ্ধান্তে দেশ জুড়ে আরও দ্রুত গতিতে এগোবে টিকাকরণ। পাশাপাশি রাজ্যগুলিরও ব্যয়ভার কমবে।

Advertisement

বণিকসভার সাধারণ সম্পাদক দীপক সুদ বলেন, ‘‘দেশের সব প্রাপ্তবয়স্ককে টিকা দেওয়ার লক্ষ্যে স্পষ্ট দিশা দিলেন প্রধানমন্ত্রী। পাশাপাশি যাঁরা টাকা খরচ করে টিকা নিতে চান, তাঁরা বেসরকারি হাসপাতাল থেকে টিকা নিতে পারবেন। এতে টিকা সরবরাহ সংক্রান্ত সমস্যার সমাধানও হবে।’’

দিওয়ালি পর্যন্ত দেশের ৮০ কোটি মানুষকে বিনামূল্যে রেশন দেওয়ার সিদ্ধান্তও নিয়েছে কেন্দ্র। তারও প্রশংসা করেছে অ্যাসোচ্যাম। বণিকসভার বক্তব্য, ইতিমধ্যেই রাজ্যগুলি লকডাউনের নিষেধাজ্ঞা শিথিল করে অর্থনৈতিক কর্মকাণ্ড শুরু করছে। কেন্দ্র খাদ্য সুরক্ষা দিলে পরিযায়ী শ্রমিকরাও তাঁদের কাজের জায়গায় ফিরে যেতে পারবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন