শিনা মামলায় নয়া দাবি

অবসরের ঠিক আগে শিনা বরা মামলা নিয়ে মুখ খুলেছেন মুম্বই পুলিশের প্রাক্তন কমিশনার রাকেশ মারিয়া। দাবি করেন, ‘প্রভাবশালী’ ও ‘ধনী’ ব্যক্তিরা শিনার হত্যাকাণ্ড তিন বছর চাপা দিয়ে রেখেছিল।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০১৭ ০২:৩৭
Share:

অবসরের ঠিক আগে শিনা বরা মামলা নিয়ে মুখ খুলেছেন মুম্বই পুলিশের প্রাক্তন কমিশনার রাকেশ মারিয়া। দাবি করেন, ‘প্রভাবশালী’ ও ‘ধনী’ ব্যক্তিরা শিনার হত্যাকাণ্ড তিন বছর চাপা দিয়ে রেখেছিল। মারিয়ার নেতৃত্বেই ওই মামলার তদন্ত শুরু হয়েছিল। পরে তাঁকে কমিশনার পদ থেকে সরানো হয়। মামলা যায় সিবিআইয়ের হাতে। শিনার সৎ বাবা পিটার মুখোপাধ্যায়কে মারিয়া বাঁচানোর চেষ্টা করেছেন কি না, সেই প্রশ্নও উঠেছিল। ওই মামলায় আপাতত জেলে শিনার মা ইন্দ্রাণী ও পিটার। তাঁদের বিরুদ্ধে খুন ও ষড়যন্ত্রের চার্জ আনা হয়েছে।

Advertisement

মারিয়ার দাবির পরে টুইটারে পিটারের ছেলে রাহুল বলেন, ‘‘২০১২ সালে কে এই মামলাকে প্রভাবিত করেছিল? মারিয়া কি ইন্দ্রাণীর সঙ্গে প্রাক্তন যুগ্ম পুলিশ কমিশনার দেবেন ভারতীর কথার প্রসঙ্গ তুলছেন? নাকি আরও কিছু তথ্য আছে? এত গোপনীয়তা কেন?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন