Weather Update

বছর শুরুর দিনে আবার জাঁকিয়ে শীত দিল্লি-সহ উত্তর ভারতে, ঘন কুয়াশার পূর্বাভাস

শনিবার দিল্লির সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০.২ ডিগ্রি সেলসিয়াস। রবিবার তা এক ধাক্কায় অনেকটাই নেমে গিয়েছে। দিল্লির সর্বনিম্ন তাপমাত্রা কমে হয়েছে ৫.৫ ডিগ্রি সেলসিয়াস।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২৩ ১৫:২১
Share:

হাওয়া অফিস জানিয়েছে, আগামী চার-পাঁচ দিন কুয়াশায় ঢাকা থাকতে পারে উত্তর ভারত। ছবি: পিটিআই।

বছরের প্রথম দিন ফের জাঁকিয়ে শীত দিল্লিতে। উত্তর ভারতেও নামল তাপমাত্রা। হাওয়া অফিস জানিয়েছে, আগামী চার-পাঁচ দিন কুয়াশায় ঢাকা থাকতে পারে উত্তর ভারত। বিঘ্নিত হবে যান চলাচল। উত্তর-পশ্চিম ভারতে তাপমাত্রা তিন থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমতে পারে।

Advertisement

শনিবার দিল্লির সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০.২ ডিগ্রি সেলসিয়াস। রবিবার তা এক ধাক্কায় অনেকটাই নেমে গিয়েছে। দিল্লির সর্বনিম্ন তাপমাত্রা কমে হয়েছে ৫.৫ ডিগ্রি সেলসিয়াস। মৌসম ভবন জানিয়েছে, আগামী কয়েক দিনে দিল্লি, নয়ডা-সহ গোটা উত্তর ভারতে তাপমাত্রা আরও কমবে। হিমালয় থেকে আসা ঠান্ডা বাতাসই এর কারণ বলে জানানো হয়েছে। বিবৃতি দিয়ে মৌসম ভবন জানিয়েছে, ‘‘১ জানুয়ারি থেকে উত্তর-পশ্চিম ভারতে তাপমাত্রা কমতে পারে। বইতে পারে ঠান্ডা কনকনে বাতাস। আগামী চার-পাঁচ দিন ঘন কুয়াশায় ঢাকতে পারে উত্তর ভারত।’’

এর আগে হাওয়া অফিস জানিয়েছিল, ২ জানুয়ারির মধ্যে উত্তর ভারতে ৪ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে তাপমাত্রা। রাজস্থানের বহু শহরে তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নীচে। শনিবার রাতে শিকারের ফতেপুরে তাপমাত্রা ছিল ১ ডিগ্রি সেলসিয়াস। চুরুতে তাপমাত্রা ছিল ১.৬ ডিগ্রি সেলসিয়াস। জম্মু ও কাশ্মীরেও থাকবে ঠান্ডা, শুষ্ক আবহাওয়া বলে জানিয়েছে মৌসম ভবন। শ্রীনগরে তাপমাত্রা ০.৫ ডিগ্রি সেলসিয়াস। পহেলগাঁও, গুলমার্গে তাপমাত্রা হিমাঙ্কের নীচে।

Advertisement

ঘন কুয়াশার কারণে দৃশ্যমানতা কমেছে গোটা উত্তর ভারতে। শনিবার রাত ১টা থেকে ২টোর মধ্যে দিল্লির পালমে দৃশ্যমানতা ছিল ২৫০ মিটার। রবিবার ভোরে তা বে়ড়ে হয়েছে ৮০০ মিটার। চণ্ডীগড়, গয়া, বাহরাইচে দৃশ্যমানতা ছিল রবিবার সকালে ৫০ মিটার। অম্বালা, দেহরাদূন, বারাণসী, বরৈলিতে রবিবার ভোরে দৃশ্যমানতা ছিল ২৫ মিটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন