উধমপুর হামলা: পলাতক দুই জঙ্গির ছবি প্রকাশ করল এনআইএ

উধমপুরে বিএসএফ কনভয়ে হামলায় পলাতক দুই জঙ্গি ফের যে কোনও দিন হামলা চালাতে পারে এমনই আশঙ্কা প্রকাশ করেছে জাতীয় তদন্তকারী সংস্থা(এনআইএ)। নিরাপত্তারক্ষীদের কাছেও সেটা একটা বড় চ্যালেঞ্জ।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৮ অগস্ট ২০১৫ ১৫:৩১
Share:

(বাঁ দিকে) মহম্মদ ভাই এবং (ডান দিকে) আবু ওকাশা। ছবি: পিটিআই।

উধমপুরে বিএসএফ কনভয়ে হামলায় পলাতক দুই জঙ্গি ফের যে কোনও দিন হামলা চালাতে পারে এমনই আশঙ্কা প্রকাশ করেছে জাতীয় তদন্তকারী সংস্থা(এনআইএ)। নিরাপত্তারক্ষীদের কাছেও সেটা একটা বড় চ্যালেঞ্জ। তাই ওই হামলায় ধৃত লস্কর জঙ্গি নাভেদকে জেরা করে পলাতক দুই জঙ্গির ছবি ও নাম প্রকাশ করেছে এনআইএ। এরা হল—জারঘাম ওরফে মহম্মদ ভাই এবং আবু ওকাশা। এই দু’জনের সন্ধান দিতে পারলে ৫ লক্ষ টাকা পুরস্কার মূল্যেরও ঘোষণা করেছে তারা। নাভেদকে জেরা করেই তার দুই সঙ্গীর ছবি প্রকাশ করেছে এনআইএ। সে দিনের হামলার পর থেকেই ওই দুই জঙ্গি গা ঢাকা দেয়। এনআইএ-র ধারণা পলাতক জঙ্গিরা পাকিস্তানের খাইবার পাখতুনখোয়ার বাসিন্দা। তাদের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

Advertisement

গত ৫ অগস্ট উধমপুরে বিএসএফ কনভয়ে হামলা চালিয়েছিল চার জঙ্গি। তার মধ্যে বিএসএফের গুলিতে নিহত হয় নোমান নামে এক জঙ্গি। গ্রেফতার হয় নাভেদ নামে এক জঙ্গি। বাকি দুই জঙ্গি পালিয়ে যায়। ওই দুই জঙ্গি কোথায়, এখন সেই প্রশ্নই ভাবিয়ে তুলেছে তদন্তকারী সংস্থাকে।

সে দিনের হামলায় ধরা পড়ার পরে বার বার নিজের বয়ান বদলে তদন্তকারীদের বিপাকে ফেলে নাভেদ। সে যে পাক-জঙ্গি তা প্রমাণে মঙ্গলবার ডিএনএ ও পলিগ্রাফ পরীক্ষার সিদ্ধান্ত নিয়েছে এনআইএ। নাভেদকে গ্রেফতারের পর ভারত দাবি করেছিল সে পাকিস্তানের নাগরিক। কিন্তু পাকিস্তান বারবারই তা অস্বীকার করেছে। এ বার সেই তথ্য প্রমাণেই নাভেদের ডিএনএ ও পলিগ্রাফ পরীক্ষা হবে বলে জানিয়েছে এনআইএ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন