যাব না, ইডিকে সাফ জবাব নীরবের

বিষয়টি নিয়ে অতিরিক্ত হইচই করে তারা ঋণের টাকা ফেরত পাওয়ার সুযোগ হাতছাড়া করেছে বলে দু’দিন আগেই পিএনবি-কর্তৃপক্ষকে ই-মেল করে জানিয়ে দিয়েছিলেন নীরব।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০১৮ ০২:৩০
Share:

নীরব মোদী। —ফাইল চিত্র।

তদন্তে সাহায্য করার জন্য এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ডেকে পাঠিয়েছিল তাঁকে। পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের সাড়ে ১১ হাজার কোটি টাকা কেলেঙ্কারির মূল অভিযুক্ত নীরব মোদী সেই ডাকে সাড়াই দিলেন না! সাফ জানালেন, তিনি ব্যস্ত, আপাতত তদন্তকারীদের সামনে হাজির হবেন না।

Advertisement

বিষয়টি নিয়ে অতিরিক্ত হইচই করে তারা ঋণের টাকা ফেরত পাওয়ার সুযোগ হাতছাড়া করেছে বলে দু’দিন আগেই পিএনবি-কর্তৃপক্ষকে ই-মেল করে জানিয়ে দিয়েছিলেন নীরব। আজ পিএনবি কর্তৃপক্ষ পাল্টা ই-মেল করে নীরবকে জানিয়েছে, পাওনা উদ্ধারের জন্য তাঁরা আইন মেনেই এগিয়েছেন। ই-মেলে পিএনবি-র জেনারেল ম্যানেজার (ইন্টারন্যাশনাল ব্যাঙ্কিং) অশ্বিনী বৎস জানিয়েছেন, ঋণ মেটানোর সময়সীমা না জানিয়ে প্রতিশ্রুতি ভেঙেছেন নীরব। তবে ঋণ শোধের কোনও যথাযথ ও বাস্তবসম্মত পরিকল্পনা থাকলে তিনি তা জানাতেই পারেন।

ব্যাঙ্ক প্রতারণার টাকা উদ্ধার করতেই সিবিআই-ইডি এখন নীরবের স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করতে নেমেছে। আজ নীরবের ৯টি বিলাসবহুল গাড়ি বাজেয়াপ্ত করেছে ইডি। তার মধ্যে রোলস রয়েস গোস্ট, দু’টি মার্সিডিজ বেন্‌জ, পোর্শে প্যানামেরার মতো গাড়িও রয়েছে। কালই মহারাষ্ট্রের আলিবাগে নীরবের বিলাসবহুল বাংলো বাজেয়াপ্ত করেছিল সিবিআই। ইডি আজ নীরবের গোষ্ঠীর ৭.৮০ কোটি টাকার মিউচুয়াল ফান্ড ও শেয়ার আটক করেছে। নীরবের মামা মেহুল চোক্সীর সংস্থার ৮৬.৭২ কোটি টাকার শেয়ার-মিউচ্যুয়াল ফান্ডও আটক করা হয়েছে। যদিও এই সব সম্পত্তি বাজেয়াপ্ত করেও পিএনবি-র বিপুল পরিমাণ পাওনা টাকা উদ্ধার করা যাবে কি না, তা নিয়ে প্রশ্ন রয়েছে সব মহলেই।

Advertisement

বাহন: রোলস রয়েস গোস্ট ও পোর্শে প্যানামেরা। নীরব মোদীর এমনই ৯টি দামি গাড়ি আটক হয়েছে। বাকি গাড়িগুলির মধ্যে রয়েছে মার্সিডিজ বেন্জ, টয়োটা ফরচুনার, টয়োটা ইনোভা, হোন্ডা সিআরভি। ছবি: পিটিআই।

আরও পড়ুন: ‘নীরব মোদীকে সামনে পেলে জুতোপেটা করব’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন