National News

আরব সাগর তীরে নীরব মোদীর ১০০ কোটির বাংলো ভাঙা শুরু

১৩ হাজার কোটি টাকার পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক (পিএনবি) প্রতারণা কেলেঙ্কারির প্রধান অভিযুক্ত নীরব মোদীর ওই বাংলোটিকে আগেই অবৈধ নির্মাণ বলে চিহ্নিত করেছিল মহারাষ্ট্র সরকার। সরকারি হিসেবে, বাংলোটির দাম ১০০ কোটি টাকা।

Advertisement

সংবাদ সংস্থা

রায়গড় শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০১৯ ১৮:৪৮
Share:

নীরব মোদী আর তাঁর সেই বাংলো (বাঁ দিকে)। ছবি- এএনআই।

মহারাষ্ট্রের আলিবাগে হিরে ব্যবসায়ী নীরব মোদীর বিলাসবহুল ঢাউস বাংলোটি ভাঙার কাজ শুরু হয়েছে। ৩৩ হাজার বর্গ ফুটের ওই বাংলোটির সামনের দিকটা আরব সাগরমুখী। উপকূলরেখা থেকে যার দূরত্ব নামমাত্র। ১৩ হাজার কোটি টাকার পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক (পিএনবি) প্রতারণা কেলেঙ্কারির প্রধান অভিযুক্ত নীরব মোদীর ওই বাংলোটিকে আগেই অবৈধ নির্মাণ বলে চিহ্নিত করেছিল মহারাষ্ট্র সরকার। সরকারি হিসেবে, বাংলোটির দাম ১০০ কোটি টাকা।

Advertisement

রায়গড় জেলার কালেক্টর সূর্যবংশী বলেছেন, ‘‘আরব সাগর উপকূলের যে এলাকায় ওই বাংলোটি বানানো হয়েছিল, সেখানে তা করা যায় না। ওই বাংলোটি বানানো হয়েছিল কোস্টাল রেগুলেশন জোন (সিআরজেড) আইন ভেঙে। তাই রাজ্য সরকারের তরফে ওই বাংলোটিকে আগেই অবৈধ নির্মাণের তালিকাভুক্ত করা হয়েছিল। তারই প্রেক্ষিতে ওই বাংলো ভাঙার কাজ এ বার শুরু হল।’’

মুম্বই থেকে ৯০ কিলোমিটার দূরে কিহিম সমুদ্র সৈকতে ওই বিলাসবহুল বাংলোটি দু’তলার। মোট জমি ৭০ হাজার বর্গ ফুট। তার মধ্যে ৩৩ হাজার বর্গ ফুট জমির উপর বানানো হয়েছিল ঢাউস বাংলোটি। বাংলোটির ভিতরেই রয়েছে গাড়ি চালানোর জন্য বিশাল জায়গা। ড্রাইভওয়ে। গোটা বাংলোটির বাইরে রয়েছে ধাতব ফেন্সিং। আর নিরাপত্তার জন্য একটা প্রকাণ্ড ফটক।

Advertisement

আরও পড়ুন- নীরবকে ফেরাতে চিঠি সিবিআইয়ের​

আরও পড়ুন- ‘পিটিয়ে মারতে পারে, সেই ভয়েই দেশে ঢুকছি না,’ ইডি-কে চিঠি নীরবের​

পরিবেশ আইন ভাঙার জন্য মোট ৫৯টি বাড়িকে অবৈধ নির্মাণ বলে ঘোষণা করেছে মহারাষ্ট্র সরকার। নীরব মোদীর বাংলোটি তাদেরই অন্যতম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন