Mamata Banerjee

মুসলিমরা আপনার জায়গির নয়, মমতাকে পাল্টা কটাক্ষ ওয়াইসির

মঙ্গলবার জলপাইগুড়িতে এমআইএমের নাম না করে মমতা অভিযোগ করেছিলেন,  হায়দরাবাদের দলটি বিজেপির ‘বি টিম’।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হায়দরাবাদ শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২০ ১৬:৪৮
Share:

আসাদুদ্দিন ওয়েইসি। ফাইল চিত্র

নাম না করে মঙ্গলবার অল ইন্ডিয়া মজলিস ই ইত্তেহাদুল মুসলিমিন (এআইএমআইএম)-এর বিরুদ্ধে বিজেপি যোগের অভিযোগ তুলেছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার তার জবাব দিলেন এমআইএম প্রধান আসাদুদ্দিন ওয়াইসি। হায়দরাবাদের সাংসদের পাল্টা কটাক্ষ, মুসলিমরা তৃণমূলের ‘জায়গির’ নয়। তাঁকে কেউ টাকা দিয়ে কিনতে পারবে না বলেও দাবি করেছেন আসাদুদ্দিন।

Advertisement

মঙ্গলবার জলপাইগুড়িতে এমআইএমের নাম না করে মমতা অভিযোগ করেছিলেন, হায়দরাবাদের দলটি বিজেপির ‘বি টিম’। সম্প্রতি বিহারে ঘটে যাওয়া বিধানসভা নির্বাচনের উদাহরণও তুলে ধরেন তিনি। তাঁর দাবি, মুসলিম ভোটে ভাঙন ধরানোর জন্য টাকা খরচ করছে বিজেপি। তার জবাব দিতে গিয়ে বুধবার এমআইএম প্রধান বলেন, ‘‘আসাদুদ্দিন ওয়াইসিকে টাকা দিয়ে কিনতে পারে এমন মানুষ এখনও জন্মগ্রহণ করেননি। ওঁর (মমতা বন্দ্যোপাধ্যায়) অভিযোগ ভিত্তিহীন এবং তিনি এখন অস্থির হয়ে উঠেছেন। তিনি নিজের ঘর নিয়েই আশঙ্কায় রয়েছেন কারণ তাঁর দলের অনেকেই বিজেপিতে যোগ দিয়েছেন। তিনি বিহারের সেই সব ভোটারদের অপমান করেছেন যাঁরা আমাদের ভোট দিয়েছেন।’’ তৃণমূল নেত্রীর মন্তব্যের প্রতিক্রিয়া দিতে গিয়ে টুইটও করেন আসাদুদ্দিন।

সম্প্রতি বিহারে বিধানসভা ভোটে আশাতীত ফল করেছে এমআইএম। পশ্চিমবঙ্গ এবং বিহারের সীমানার কাছে সীমাঞ্চল এলাকায় ৫টি আসন পেয়েছে হায়দরাবাদের দলটি। এ বার তাদের নজর পশ্চিমবঙ্গে। এর ফলে তৃণমূলের মুসলিম ভোটব্যাঙ্কে এমআইএম থাবা বসাতে পারে বলে মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ।

Advertisement

আরও পড়ুন: ভয় দেখিয়ে আর আমাকে আটকে রাখা যাবে না, বিস্ফোরক জিতেন্দ্র তিওয়ারি

আরও পড়ুন: মমতা বললে ইস্তফা দিতে তৈরি, প্রকাশ্যে জানালেন দুর্গাপুরের বিধায়ক বিশ্বনাথ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন