Rajinikanth

ধর্মীয় ব্যাপারে নাক গলানো উচিত নয় কারও: রজনীকান্ত

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ২০ অক্টোবর ২০১৮ ১৮:৪২
Share:

রজনীকান্ত।—নিজস্ব চিত্র।

আদালতের রায়কে সম্মান করেন। সায় রয়েছে নারীর সমানাধিকারের দাবিতেও। কিন্তু ধর্মীয় বিষয়ে কারও নাক গলানো মোটে পছন্দ নয় তাঁর। জানিয়ে দিলেন অভিনেতা রজনীকান্ত।

Advertisement

কেরলের শবরীমালা মন্দিরে মহিলাদের অবাধ প্রবেশে সম্প্রতি সায় দিয়েছে সুপ্রিম কোর্ট। তা নিয়ে এতদিন মুখ খোলেননি দক্ষিণী ছবির এই তারকা অভিনেতা। তবে শনিবার চেন্নাইয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হলে ফের তাঁর মত জানতে চাওয়া হয়। সেখানেই এমন মন্তব্য করেন তিনি।

রজনীকান্ত বলেন, ‘‘প্রতিটি মন্দিরেরই কিছু নির্দিষ্ট রীতিনীতি রয়েছে। যেগুলি বহুকাল ধরে প্রচলিত। কোনও পরিস্থিতিতেই সেগুলির অবমাননা করা উচিত নয়।অযথা নাক গলানো উচিত নয় কারও। সব ক্ষেত্রে মহিলাদের সমানাধিকার থাকা উচিত। এ ব্যাপারে কোনও সন্দেহ নেই। তাই সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে নেওয়া উচিত সকলের। কিন্তু সেই সঙ্গে ধর্ম ও সেই সংক্রান্ত আচারানুষ্ঠানগুলির প্রতিও যত্নশীল হওয়া প্রয়োজন।’’

Advertisement

আরও পড়ুন: প্রমাণ দিতে হল বয়স ৫২, তার পরই মিলল শবরীমালায় প্রবেশের অনুমতি​

আরও পড়ুন: শবরীমালায় ১৪৪ ধারা​

শবরীমালার মতো #মিটু আন্দোলন নিয়েও ভিন্ন মত পোষণ করতে দেখা গিয়েছে বর্ষীয়ান অভিনেতাকে। বলিউডের মতো দক্ষিণী চলচ্চিত্র জগতেও যৌন হেনস্থা নিয়ে মুখ খুলতে শুরু করেছেন একের পর এক অভিনেত্রী। হেনস্থার শিকার মহিলাদের সমর্থন জানিয়েছেন তিনি। তবে সেই সঙ্গে সতর্ক করে দিয়েছেন, এই আন্দোলনের অপব্যবহার যেন না হয়!

শবরীমালায় মহিলা প্রবেশ নিয়ে বিতর্ক দীর্ঘদিনের। যা নিয়ে চলতি বছরের ২৮ সেপ্টেম্বর উল্লেখযোগ্য রায় দেয় সুপ্রিম কোর্টের সাংবিধানিক বেঞ্চ। ঋতুমতী মেয়েদের মন্দিরে প্রবেশের পক্ষে রায় শোনায় আদালত।তাতে সম্মতি দেয় কেন্দ্রীয় সরকার। সবরকম সহায়তার আশ্বাস দেয় রাজ্য সরকারও। তা সত্ত্বেও অশান্তি অব্যাহত কেরলে। পাঁচদিন ব্যাপী পুজোর জন্য চলতি মাসের ১৭ তারিখ মন্দির খোলে। তার পর থেকে চরম আকার ধারণ করেছে বিক্ষোভ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন