Chyawanprash

এবার বাজারে এল ‘চ্যবনপ্রাশ আইসক্রিম’, পরখ করে দেখবেন নাকি!

একটি কোম্পানি সম্প্রতি এই চ্যবনপ্রাশ আইসক্রিম বাজারে এনেছে। শুধু তাই নয়, কোম্পানিটি কাঁচা হলুদের স্বাদের আরও একটি আইসক্রিম এনেছে ক্রেতাদের জন্য।

Advertisement

সংবাদ সংস্থা

তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ২৬ জুন ২০২০ ১৮:৩৯
Share:

চ্যবনপ্রাশ আইসক্রিম। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

খাবার নিয়ে পরীক্ষা-নিরীক্ষা দিন দিন বাড়ছে। প্রায় প্রতিদিনই আমাদের সামনে আসছে নিউটেলা বিরিয়ানি, ম্যাগি ফুচকা, চকোলেট ম্যাগি বা ওরিও আইসক্রিম সিঙাড়া। সেই তালিকায় এবার নতুন সংযোজন চ্যবনপ্রাশ এবং কাঁচা হলুদ স্বাদের আইসক্রিম। আগের খাবারগুলি কেউ কেউ ব্যক্তিগত উদ্যোগে তৈরি করে সোশ্যাল মিডিয়ায় তার ছবি পোস্ট করলেও এক্ষেত্রে একটি কোম্পানি বানিয়ে ফেলেছে এই অভূতপূর্ব আইসক্রিম।

Advertisement

কেরলের ‘ডেয়ারি ডে’ নামে একটি কোম্পানি সম্প্রতি এই চ্যবনপ্রাশ আইসক্রিম বাজারে এনেছে। শুধু তাই নয়, কোম্পানিটি কাঁচা হলুদের স্বাদের আরও একটি আইসক্রিম এনেছে ক্রেতাদের জন্য। তাদের দু’টি প্রোডাক্ট নিয়ে ফেসবুকে পোস্টও দিয়েছে। পোস্টে দাবি করা হয়েছে, এই আইসক্রিম স্বাস্থের পক্ষে ক্ষতিকারক নয়। এবং এগুলি নাকি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করবে।

ফেসবুক পোস্টের ভিডিয়োতে দাবি করা হয়েছে, চ্যবনপ্রাশ আইসক্রিম আমলকি, খেজুর ও মধু দিয়ে তৈরি হয়েছে। আর কাঁচা হলুদ আইসক্রিমে মরিচ ও মধু রয়েছে।

Advertisement

আরও পড়ুন: একটা হাত নেই, তাও করোনা আটকাতে বন্ধুদের জন্য এই কাজ করে যাচ্ছে ১০ বছরের মেয়ে

দেখুন সেই পোস্ট:

চ্যবনপ্রাশ আইসক্রিম নিয়ে টুইটারে একের পর এক পোস্ট করেছেন নেটাগরিকরা। তবে তাঁদের বেশির ভাগই জানিয়েছেন, এই আইসক্রিম খেতে তাঁরা রাজি নন, এমনকি চেখে দেখার জন্যও নয়।

আরও পড়ুন:

দেখুন সেই পোস্ট:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন