Nupur Sharma

Nupur Sharma: গ্রেফতারি এড়াতে সক্রিয় নূপুর শর্মা, রক্ষাকবচের আর্জি জানালেন সুপ্রিম কোর্টে

গত ১ জুলাই সুপ্রিম কোর্ট নূপুরকে ভর্ৎসনা করে বলেছিল, ‘দেশে এই মুহূর্তে যে অশান্তির আবহ তা ওই মহিলা একা তৈরি করেছেন।’

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ জুলাই ২০২২ ২০:৪২
Share:

নূপুর শর্মা। ফাইল চিত্র।

রক্ষাকবচ চেয়ে এ বার সুপ্রিম কোর্টের দারস্থ হলেন নূপুর শর্মা। সোমবার তাঁর আইনজীবীর মাধ্যমে শীর্ষ আদালতের কাছে বিজেপির সাসপেন্ডেড মুখপাত্রের আবেদন, বিতর্কিত মন্তব্যের জন্য বিভিন্ন রাজ্যে তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া এফআরআরগুলির ভিত্তিতে যেন তাঁকে গ্রেফতার করা না হয়।

Advertisement

টেলিভিশনে আলোচনার সময় তাঁর মন্তব্যের জেরেই দেশ-বিদেশে বিতর্ক-বিক্ষোভ দানা বেঁধেছে। পশ্চিমবঙ্গ-সহ বিভিন্ন রাজ্যে দায়ের হয়েছে একাধিক এফআইআর। এমনকি, ‘দেশে যে অশান্তির পরিস্থিতি তৈরি’র জন্য সুপ্রিম কোর্ট ভর্ৎসনা করেছে নূপুরকে।

এই পরিস্থিতিতে সংশ্লিষ্ট রাজ্যগুলির পুলিশ যাকে তাঁকে গ্রেফতার না করে, সে বিষয়ে সুপ্রিম কোর্টের স্থগিতাদেশ চেয়েছেন নূপুর। প্রসঙ্গত, ইতিমধ্যেই পশ্চিমবঙ্গ-সহ কয়েকটি রাজ্যের পুলিশ বিতর্কিত মন্তব্য মামলায় নূপুরকে তলব করেছে। যদিও তিনি হাজিরা দেননি।

Advertisement

টিভি চ্যানেলের বিতর্কসভায় ওই মন্তব্যের জন্য নূপুরের বিরুদ্ধে রাজ্যে রাজ্যে ‘ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়া এবং হিংসায় উস্কানি দেওয়া’র যে অভিযোগগুলি দায়ের হয়েছিল, সেগুলি এক সঙ্গে দিল্লিতে স্থানান্তরের আবেদন নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন তিনি। সেই মামলাতেই বিচারপতি পারদিওয়ালা এবং বিচারপতি সূর্যকান্তের ডিভিশন বেঞ্চ নূপুরকে তীব্র ভর্ৎসনা করে এবং বলে, দেশে যে অশান্তির পরিস্থিতি তৈরি হয়েছে, তার জন্য দায়ী একা নূপুর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন