Bribe

হাতেনাতে ধরা পড়তেই ঘুষের টাকা গিলে ফেললেন সরকারি কর্মী, তার পর কী কাণ্ডটাই না হল

সাড়ে চার হাজার টাকা ঘুষ নিতে গিয়ে সোমবার হাতেনাতে ধরা পড়েছেন মধ্যপ্রদেশের রাজস্ব দফতরের এক কর্মী। গ্রেফতারের পরেই ওই টাকা গিলে ফেলেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

ভোপাল শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৩ ০৯:৫৫
Share:

অভিযুক্ত সরকারি কর্মী। ছবি: সংগৃহীত।

ধরা পড়ার পর ঘুষের টাকা গিলে ফেললেন এক সরকারি কর্মী। সাড়ে ৪ হাজার টাকা মুখের মধ্যে ভরে চিবোতে শুরু করলেন তিনি। এমন কাণ্ড ঘটেছে মধ্যপ্রদেশের কটনি এলাকায়। ঘুষ নিতে গিয়ে সোমবার হাতেনাতে ধরা পড়েছেন সে রাজ্যের রাজস্ব দফতরের এক কর্মী। গ্রেফতারের পরেই ওই টাকা গিলে ফেলেন তিনি।

Advertisement

পুলিশ সূত্রে খবর, গজেন্দ্র সিংহ নামে ওই সরকারি কর্মী একটি জমি মামলায় পাঁচ হাজার টাকা ঘুষ চেয়েছিলেন বলে অভিযোগ করেন চন্দন সিংহ লোধি নামে এক ব্যক্তি। জব্বলপুরে লোকায়ুক্ততে লোধি অভিযোগ জানান। তদন্তে নেমে গজেন্দ্রের অফিসে হানা দেয় লোকায়ুক্ত জব্বলপুরের দল। ওই ব্যক্তির কাছ থেকে সাড়ে ৪ হাজার টাকা নিচ্ছিলেন গজেন্দ্র। সেই সময়ই দেখেন তাঁর অফিসে হানা দিয়েছে লোকায়ুক্ত জব্বলপুরের দল। সঙ্গে সঙ্গে ঘুষের টাকা মুখের মধ্যে ভরে নেন গজেন্দ্র। তার পর চিবোতে থাকেন। কিছু টাকা গিলেও ফেলেন। তাঁকে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

গ্রেফতারের পর গজেন্দ্রকে জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বহু চেষ্টার পর গজেন্দ্রের মুখ থেকে ওই টাকা বার করা হয়। তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। ঘুষ নিতে গিয়ে ধরা পড়ে টাকা গিলে ফেলার এই ঘটনায় হতবাক হয়ে গিয়েছেন অনেকে।

এই ঘটনার কথা মনে করিয়েছে পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল প্রার্থীর ব্যালট পেপার গিলে ফেলার কথা। সদ্য সমাপ্ত পঞ্চায়েত নির্বাচনে গণনার সময় উত্তর ২৪ পরগনার হাবরার ভুরকুণ্ডা গ্রামের ৩১ নম্বর বুথের তৃণমূল প্রার্থী মহাদেব মাটি নাকি এক গোছা ব্যালট পেপার টেবিল থেকে তুলে গিলে ফেলেছিলেন! এমনই অভিযোগ করেছিলেন তাঁর বিরুদ্ধে লড়তে-নামা সিপিএম প্রার্থী। যা ঘিরে সরগরম হয়েছে রাজ্য রাজনীতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন