National News

দেশের মুখ্য নির্বাচন কমিশনার হচ্ছেন ও পি রাওয়াত

দেশের পরবর্তী মুখ্য নির্বাচন কমিশনার হচ্ছেন ওমপ্রকাশ রাওয়াত। আগামী ২৩ জানুয়ারি তিনি নতুন পদের কার্যভার গ্রহণ করবেন। নির্বাচন কমিশনার পদ থেকে রাওয়াত যেমন মুখ্য নির্বাচন কমিশনার পদে যাচ্ছেন, তেমনই নির্বাচন কমিশনার পদেও নতুন নিয়োগ হয়েছে। অর্থ মন্ত্রকের প্রাক্তন সচিব অশোক লাভাসাকে নির্বাচন কমিশনার পদে নিয়োগ করা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০১৮ ২২:২২
Share:

ওমপ্রকাশ রাওয়াত। ২০১৫ সালের অগস্টে হয়েছিলেন নির্বাচন কমিশনার। ২০১৮-র জানুয়ারিতে হচ্ছেন মুখ্য নির্বাচন কমিশনার। —পিটিআই থেকে নেওয়া ফাইল চিত্র।

দেশের পরবর্তী মুখ্য নির্বাচন কমিশনার হচ্ছেন ওমপ্রকাশ রাওয়াত। আগামী ২৩ জানুয়ারি তিনি নতুন পদের কার্যভার গ্রহণ করবেন।

Advertisement

বর্তমান মুখ্য নির্বাচন কমিশনার অচল কুমার জ্যোতি অবসর নিচ্ছেন। রাওয়াত তাঁরই স্থলাভিষিক্ত হচ্ছেন। ওমপ্রকাশ রাওয়াত ২০১৫-র অগাস্টে নির্বাচন কমিশনার হয়েছিলেন।

অবসরপ্রাপ্ত আইএএস ওমপ্রকাশ রাওয়াত বিভিন্ন রাজ্যে এবং কেন্দ্রে একাধিক গুরুত্বপূর্ণ প্রশাসনিক পদ সামলেছেন। ১৯৯৪ সালে দক্ষিণ আফ্রিকার নির্বাচন পরিদর্শনের জন্য রাষ্ট্রপুঞ্জ যে পরিদর্শক দল পাঠিয়েছিল, ওমপ্রকাশ রাওয়াত তার সদস্য ছিলেন।

Advertisement

আরও পড়ুন: ২০ আপ বিধায়ককে বরখাস্ত করলেন রাষ্ট্রপতি

আরও পড়ুন: ডারউইনের বিবর্তনবাদ ভুল, দাবি কেন্দ্রীয় মন্ত্রীর

নির্বাচন কমিশনার পদ থেকে রাওয়াত যেমন মুখ্য নির্বাচন কমিশনার পদে যাচ্ছেন, তেমনই নির্বাচন কমিশনার পদেও নতুন নিয়োগ হয়েছে। অর্থ মন্ত্রকের প্রাক্তন সচিব অশোক লাভাসাকে নির্বাচন কমিশনার পদে নিয়োগ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন