সোশ্যাল মিডিয়ায় নালিশ-ভিডিওয় শাস্তি, হুঁশিয়ারি সেনাপ্রধানের

সতর্ক করেছিলেন আগেই। এ বার শাস্তির হুঁশিয়ারি। সোশ্যাল মিডিয়ায় ভি়ডিও-নালিশ পোস্ট না করে জওয়ানরা যেন প্রয়োজনে সরাসরি তাঁকে জানান, এই অনুরোধ করেছিলেন সেনাপ্রধান বিপিন রাওয়ত। কিন্তু তার পরেও সোশ্যাল মিডিয়ায় জওয়ানদের নালিশ আসা কমেনি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০১৭ ০৩:১১
Share:

সতর্ক করেছিলেন আগেই। এ বার শাস্তির হুঁশিয়ারি। সোশ্যাল মিডিয়ায় ভি়ডিও-নালিশ পোস্ট না করে জওয়ানরা যেন প্রয়োজনে সরাসরি তাঁকে জানান, এই অনুরোধ করেছিলেন সেনাপ্রধান বিপিন রাওয়ত। কিন্তু তার পরেও সোশ্যাল মিডিয়ায় জওয়ানদের নালিশ আসা কমেনি। গত কালও নানা অভিযোগ নিয়ে ভিডিও প্রকাশ করেছেন বাতালিক সেক্টরের সেনা হাসপাতালে মোতায়েন এক জওয়ান। পাল্টা ভিডিও পোস্টে ওই জওয়ানদের শাস্তির দাবি করেছেন অফিসাররা।

Advertisement

এই পরিস্থিতিতে সুর কড়া করেছেন সেনাপ্রধান। আজ দিল্লিতে সেনা দিবসের অনুষ্ঠানে তিনি সাফ বলেছেন, ‘‘যাঁরা সোশ্যাল মিডিয়ায় নালিশ জানাচ্ছেন তাঁরা অপরাধ করছেন। এতে গোটা বাহিনীর মনোবলে প্রভাব পড়তে পারে। ওই জওয়ানদের শাস্তিও হতে পারে।’’

সরকারি সূত্রের মতে, সেনা ও আধাসেনার নালিশ নিয়ে নরেন্দ্র মোদী সরকার বিপাকে। কংগ্রেস ইতিমধ্যেই বিষয়টি নিয়ে মুখ খুলেছে। এই অবস্থায় সমস্যা আর বাড়াতে চায় না সরকার। তাই তদন্ত করলেও কোনও জওয়ানের বিরুদ্ধে এখনও শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়নি। কিন্তু সেনাপ্রধান ভিডিও-নালিশ নিয়ে মুখ খোলার পরেও সোশ্যাল মিডিয়া ব্যবহার করা বন্ধ করেননি জওয়ানদের একাংশ। এর পরেও সেনাপ্রধান সুর না চড়ালে বাহিনীতে শৃঙ্খলা রক্ষা করা কঠিন হয়ে দাঁড়াতে পারে। তাই হুঁশিয়ারি দিতে সেনা দিবসকে বেছে নিয়েছেন রাওয়ত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন