সর্বনাশা সেলফি, এবার মুম্বইয়ে সমুদ্রে তলিয়ে গেলেন কলেজ ছাত্রী

সেলফির নেশা সর্বনাশা! আবারও মর্মান্তিক দুর্ঘটনার কারণ হল মোবাইল ফোনে বেখেয়াল হয়ে যাওয়ার নেশা। দিগ্বিদিক জ্ঞানশূন্য হয়ে সেলফি তোলার মোহ।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০১৬ ১১:৩৮
Share:

সেলফির নেশা সর্বনাশা! আবারও মর্মান্তিক দুর্ঘটনার কারণ হল মোবাইল ফোনে বেখেয়াল হয়ে যাওয়ার নেশা। দিগ্বিদিক জ্ঞানশূন্য হয়ে সেলফি তোলার মোহ।

Advertisement

সমুদ্রে বন্ধুদের নিয়ে সেলফি তুলতে গিয়ে ‘দেবতার গ্রাসে’ চলে গেল এক কলেজ-পড়ুয়া তরুণী। আর সেই তরুণীর দুই বন্ধুকে যিনি সমুদ্রে তলিয়ে যাওয়ার হাত থেকে বাঁচালেন, তাঁকেও তলিয়ে যেতে হল সমুদ্রের অতলান্ত জলে।

শনিবার এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে আরব সাগরের মুম্বই উপকূলে বান্দ্রার সমুদ্র সৈকতে। পুলিশের নৌকা ও উপকূলরক্ষী বাহিনীর হেলিকপ্টার ‘তাতরক্ষক’ এখনও পর্যন্ত তলিয়ে যাওয়া দেহদু’টির হদিশ পায়নি।

Advertisement

আরও পড়ুন- ‘সেলফি’শ ব্যাধি: কী বলছেন মনোবিদরা

জ্বলন্ত হোটেলের সামনে নিজস্বী, সমালোচনার ঝড়

দেখুন গ্যালারি- মারণ সেলফি

পুলিশ জানাচ্ছে, কলেজ ছুটি থাকায় গোবান্দির বাইগাঁওয়াড়ির তিন কিশোর-কিশোরী শনিবার বান্দ্রায় ঘুরতে এসেছিল। ভোর ভোর তারা চলে যায় সমুদ্র সৈকতে। সেখানে গিয়ে তারা পটাপট সেলফি তুলতে ব্যস্ত হয়ে পড়ে। কাছাকাছি জল কম বলে তারা সমুদ্র সৈকত থেকে বেশ খানিকটা দূরে চলে যায় বেশ বড় একটা পাথরের চাঁইয়ের কাছে। তার ওপরে উঠে পড়ে ওই কিশোরী আর তার দুই বন্ধু পটাপট নিজেদের সেলফি তুলতে ব্যস্ত হয়ে পড়ে। তাদের খেয়ালই ছিল না, বিশাল একটা ঢেউ পিছন থেকে ধেয়ে আসছে।

এক লহমার মধ্যেই সমুদ্রের বেশ উঁচু একটা ঢেউ এসে আছড়ে পড়ে ওই পাথরের চাঁইয়ের ওপর। জল টেনে নিয়ে যায় ওই কিশোরী আর তার দুই বন্ধুকে। তাদের আর্ত চিৎকার শুনে সমুদ্রে ঝঁপিয়ে পড়েন রমেশ ভালুঞ্জে নামে এক স্থানীয় বাসিন্দা। তিনি স্নান করতে এসেছিলেন সমুদ্রে। বেশ কিছুটা সাঁতরে, ডুবে যাওয়া ওই পাথরের চাঁইয়ের কাছে পৌঁছে তিনি জলে হাবুডুবু খাওয়া দুই কিশোর-কিশোরী আঞ্জুম খান ও মুশতারিন খানকে উদ্ধার করেন। তাঁদের তিনি সৈকতে পৌঁছে দিয়ে ফের সাঁতরে ওই পাথরের চাঁইটির কাছে যাওয়ার চেষ্টা করেন তলিয়ে যাওয়া আরেক কিশোরীর হদিশ পাওয়ার জন্য। সেই সময় আরও বড় একটা ঢেউ এসে ভালুঞ্জেকেও টেনে নিয়ে যায়। তাঁরও আর হদিশ মেলেনি। তলিয়ে যাওয়া কিশোরীর নাম- তারানাম আনসারি। তার বয়স ১৮ বছর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন