পুরীতে বৃষ্টিভেজা উল্টোরথে মৃত এক

সকাল থেকেই অঝোর বৃষ্টি। তার মধ্যেই ‘বাহুড়া যাত্রা’ বা উল্টোরথে শ্রীমন্দিরে ফিরে এলেন জগন্নাথ। এ দিনও ভিড়ের চাপে মৃত্যু হয়েছে এক জনের। রবিবার সকালে গুন্ডিচা মন্দিরের সামনে কীর্তন করছিল বেশ কয়েকটি দল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০১৫ ০২:৪০
Share:

মাসির বাড়ি থেকে ফিরছেন জগন্নাথ। উল্টোরথে বৃষ্টিকে উপেক্ষা করেই পুরীতে ভক্তদের ঢল। রবিবার। ছবি: পিটিআই।

সকাল থেকেই অঝোর বৃষ্টি। তার মধ্যেই ‘বাহুড়া যাত্রা’ বা উল্টোরথে শ্রীমন্দিরে ফিরে এলেন জগন্নাথ। এ দিনও ভিড়ের চাপে মৃত্যু হয়েছে এক জনের। রবিবার সকালে গুন্ডিচা মন্দিরের সামনে কীর্তন করছিল বেশ কয়েকটি দল। মৃত যুবক একটি কীর্তন দলেরই এক সদস্য। যদিও তাঁর পরিচয় এখনও জানা যায়নি। বৃষ্টি হলেও এ দিন গরম এবং আর্দ্রতার কমতি ছিল না। সে সব উপেক্ষা করে প্রত্যাশামতোই ভক্তদের ভিড় উপচে পড়েছে রবিবার। ওড়িশার ডিজি সঞ্জীব মারিক জানিয়েছেন, এ দিন অন্তত ১০ থেকে ১২ লক্ষ ভক্তের সমাগম হয়েছিল। সকালে আচার-অনুষ্ঠান শুরু হতে দেরি হলেও রাত সাড়ে আটটার মধ্যে শ্রীমন্দিরের সিংহদুয়ারে পৌঁছে যায় তিনটি রথই।

Advertisement

কিন্তু বৃহস্পতিবার রাতের আগে শ্রীমন্দিরের ভিতরে ঢুকবেন না প্রভু। রথেই থাকবেন শ্রীমন্দিরের সামনে রাজপথ বা ‘বড়দাণ্ড’-এর উপরে।

কাল, সোমবার মহা একাদশীর দিনও ভিড় থাকবে বলেই মনে করা হচ্ছে। কারণ, রথে ‘সোনার বেশ’ ধারণ করবেন জগন্নাথ। এই দর্শনকেও সৌভাগ্য বলে মনে করেন ভক্তরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন