Firecracker Blast

টোটোয় নিয়ে যাওয়া বাজিতে আগুন, ভয়াবহ বিস্ফোরণে মৃত এক, গুরুতর জখম আরও এক জন

দিশাহারা এবং আতঙ্কিত হয়ে পথচারী এবং শোভাযাত্রায় থাকা লোকজন ছোটাছুটি করতে শুরু করেন। ঠিক সেই সময়েই আবার জোরালো বিস্ফোরণ হয় টোটোতে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়ডা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:৪৪
Share:

শোভাযাত্রার মাঝেই টোটোয় বিস্ফোরণ। প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত।

শোভাযাত্রায় নিয়ে যাওয়া আতশবাজি ভর্তি টোটোয় বিস্ফোরণে মৃত্যু হল এক ব্যক্তির। গুরুতর জখম হয়েছেন আরও এক জন। ভয়ানক এই ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের গ্রেটার নয়ডায়।

Advertisement

পুলিশ সূত্রে খবর, সোমবার একটি শোভাযাত্রা বেরিয়েছিল গ্রেটার নয়ডার দাদরি এলাকায়। সেই শোভাযাত্রায় বাজি ফাটানো হচ্ছিল। শোভাযাত্রার সামনের দিকে ছিল একটি টোটো। সেই টোটোতে বেশ কয়েকটি কার্টনে বাজি রাখা ছিল। পিছনে যাঁরা বাজি ফাটাচ্ছিলেন, সেখান থেকে একটি বাজি আচমকাই টোটোয় রাখা বাজির কার্টনে এসে পড়ে। আর তার পরই অন্য বাজিগুলিতে আগুন ধরে যায়। টোটোয়া ঠাসা কার্টনের মধ্যে রাখা বাজি বিকট শব্দে ফাটতে শুরু করে।

বিস্ফোরণের সেই দৃশ্য ধরা পড়েছে সিসিটিভি ক্যামেরায়। ছবি: সংগৃহীত।

দিশাহারা এবং আতঙ্কিত হয়ে পথচারী এবং শোভাযাত্রায় থাকা লোকজন ছোটাছুটি করতে শুরু করেন। ঠিক সেই সময়েই আবার জোরালো বিস্ফোরণ হয় টোটোতে। আর সেই বিস্ফোরণেই টোটোচালক এবং এক ব্যক্তি ঝলসে যান। তাঁদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে এক জনের মৃত্যু হয়। অন্য জনের অবস্থা সঙ্কটজনক। গোটা ঘটনাটি ধরা পড়েছে সিসিটিভি ক্যামেরায়।

Advertisement

এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, আচমকাই টোটোতে একটি বাজি এসে পড়ে। তার পরই টোটোর মধ্যে থাকা কার্টনগুলির ভিতরে বাজিতে আগুন ধরে যায়। এলোপাথাড়ি বাজি ফাটতে শুরু করে। এ দিক -ও দিক ছিটকে যাচ্ছিল। আতঙ্কে নিরাপদ আশ্রয়ের জন্য সবাই ছোটাছুটি শুরু করেছিল। তখনই জোরালো একটি বিস্ফোরণ হয়। আর তাতেই দু’জন ঝলসে যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন