Snooping

Snooping: পেগাসাস নিয়ে নীরব কেন কেন্দ্র, সংসদের নকল অধিবেশন বসাতে চলেছে বিরোধীরা

সংসদভবনের বাইরে, সংবাদমাধ্যমের সামনেি পেগাসস নিয়ে মোদী সরকারের সমালোচনায় নকল অধিবেশন বসানোয় উদ্যোগী বিরোধীরা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০২ অগস্ট ২০২১ ১৪:১৮
Share:

পেগাসাস নিয়ে একজোট বিরোধীরা। —ফাইল চিত্র।

ফোনে আড়ি পাতা নিয়ে উচ্চবাচ্য করছ না কেন্দ্রীয় সরকার। তার জেরে এ বার নকল সংসদীয় অধিবেশন ডাকা নিয়ে চিন্তা ভাবনা করছে বিরোধী শিবির। তার জন্য মঙ্গলবার বৈঠকে বসছে ১৪টি বিজেপি বিরোধী দল। কী ভাবে এগনো হবে, সংসদভবনের বাইরে সংবাদমাধ্যমের সামনেই নকল অধিবেশন ডাকা হবে কি না, তা নিয়ে বিশদে আলোচনা হবে সেখানে।

Advertisement

মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় এই ‘প্রাতরাশ বৈঠক’ ডাকা হয়েছে কংগ্রেস সাংসদ রাহুল গাঁধীর বাসভবনে। বিরোধীদের অভিযোগ, গোটা বিষয়টি উড়িয়ে দেওয়ার চেষ্টা করছে কেন্দ্রীয় সরকার। তাই এ নিয়ে সংসদে আলোচনা করতে দেওয়া হচ্ছে না। যথেষ্ট তথ্যপ্রমাণ থাকা সত্ত্বেও গুরুত্ব দেওয়া হচ্ছে বিরোধীদের অভিযোগকে। তাই সংসদের না হোক, সংসদভবনের বাইের নকল অধিবেশন বসাবেন তাঁরা।

Advertisement

আড়ি পাতা নিয়ে গত দু’সপ্তাহ ধরে হুলুস্থুল কাণ্ড সংসদের বাদল অধিবেশনে। সরকারের অভিযোগ, ইচ্ছাকৃত ভাবে সংসদে অচলাবস্থা তৈরি করছে বিরোধীরা। তাদের জন্য করদাতাদের ১৩৩ কোটি টাকা নষ্ট হয়েছে। যদিও বিরোধীদের দাবি, সংসদে সরকারের কাছে জবাব চাওয়া গণতান্ত্রিক পরিকাঠামোর অংশ। আলোচনা এড়িয়ে সরকারই তার অবমাননা করছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন