Saraswati High School

উত্তরপ্রদেশে চিনি কল থেকে গ্যাস লিক, অসুস্থ ৩০০ পড়ুয়া

সুরজিৎ সিংহ জানিয়েছেন, গ্যাসের গন্ধে পড়ুয়াদের প্রথমে শ্বাস কষ্ট, হাঁচি-কাশি শুরু হয়। পরে অজ্ঞান হয়ে পড়ে অনেকেই।

Advertisement

সংবাদ সংস্থা

শামলি শেষ আপডেট: ১০ অক্টোবর ২০১৭ ১৫:৪৬
Share:

প্রতীকী ছবি।

চিনি কল থেকে গ্যাস লিক হওয়ায় অসুস্থ হয়ে পড়ল প্রায় ৩০০ স্কুল পড়ুয়া। তাদের মধ্যে ৩০-৩৫ জনের অবস্থা বেশ অশঙ্কাজনক। অসুস্থ পড়ুয়াদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের শামলিতে।

Advertisement

শামলির এক শীর্ষ জেলা অফিসার সুরজিৎ সিংহ এডিটিভিকে জানিয়েছেন, মেরামতের কাজ চলায় অক্টোবর এবং নভেম্বর এই দু’মাস বন্ধ রয়েছে স্যর শাদী লাল চিনি কলটি। এর ঠিক পাশেই রয়েছে সরস্বতী বিদ্যা মন্দির এবং সরস্বতী উচ্চ বিদ্যালয়। সূত্রের খবর, এ দিন মেরামতির কাজ চলার সময় মিলের জমা বর্জ্য থেকে গ্যাস নির্গত হয় বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে। সুরজিৎ সিংহ জানিয়েছেন, গ্যাসের গন্ধে পড়ুয়াদের প্রথমে শ্বাস কষ্ট, হাঁচি-কাশি শুরু হয়। পরে অজ্ঞান হয়ে পড়ে অনেকেই। এর পরই দ্রুত পড়ুয়াদের হাসপাতালে ভর্তি করা হয়।

আরও পড়ুন:‘চৌকিদার’ মোদীই বিদ্ধ রাহুলে

Advertisement

আরও পড়ুন: নীতির প্রশ্নে আডবাণীরা পদত্যাগই করেছিলেন

এই ঘটনায় দ্রুত তদন্তের নির্দেশ দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ইতিমধ্যেই প্রশ্ন উঠছে শহরের মাঝে চিনির কল থাকলেও, কেন পুলিশ-প্রশাসন আগে থেকে কোনও ব্যবস্থা নেয়নি। পাশাপাশি, নির্গত গ্যাস বিষাক্ত ছিল বলেই প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন