National news

মত পাল্টে এ বার বিজেপির বিরুদ্ধে সরব চিদম্বরম

প্রশংসা বদলে গেল ভর্ত্সনায়! দলের সকলকে চমকে দিয়ে যাঁর মুখে মোদী ও বিজেপির প্রশংসা শোনা গিয়েছিল, ২৪ ঘণ্টার মধ্যেই সেই পি চিদম্বরমই গোয়া ও মণিপুরে বিজেপির ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৩ মার্চ ২০১৭ ১৩:২৯
Share:

ফাইল চিত্র।

প্রশংসা বদলে গেল ভর্ত্সনায়!

Advertisement

দলের সকলকে চমকে দিয়ে যাঁর মুখে মোদী ও বিজেপির প্রশংসা শোনা গিয়েছিল, ২৪ ঘণ্টার মধ্যেই সেই পি চিদম্বরমই গোয়া ও মণিপুরে বিজেপির ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন। সোমবার এক টুইটে তিনি লেখেন, “গোয়া, মণিপুরে বিজেপি চুপিসাড়ে ক্ষমতা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করছে।” তাঁর মতে, “নির্বাচনে দ্বিতীয় হিসাবে যে দল উঠে আসবে তাদের কোনও অধিকার নেই সরকার গঠনের।” এই কথার মধ্যে দিয়েই তিনি পরোক্ষ ভাবে এটাই কি ইঙ্গিত দিলেন ওই দুই রাজ্যে ‘হর্স ট্রেডিং’-এ নেমেছে বিজেপি। অথচ, উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ডে বিজেপি-র ক্লিন সুইপের পর কংগ্রেস নেতা এই পি চিদম্বরমই নরেন্দ্র মোদীর প্রশংসা করেছিলেন।

আরও পড়ুন: হঠাত্ প্রশংসা মোদীর, চিদম্বরমের অন্য সুর নিয়ে প্রশ্ন দলেই

Advertisement

উত্তরপ্রদেশ ও উত্তরাখণ্ডে যে ভাবে বিজেপি ফুত্কারে অন্য দলগুলিকে উড়িয়ে দিয়েছে, গোয়া ও মণিপুরে কিন্তু কড়া টক্কর হয়েছে কংগ্রেস ও বিজেপির মধ্যে। গোয়ায় তারা পেয়েছে ১৮টি আসন। অন্য দিকে মণিপুরেও প্রথম দল হিসাবে উঠে এসেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন