National news

সংঘর্ষবিরতির আর্জির পরেও গুলি পাকিস্তানের, সীমান্তে ফের উত্তেজনা

মর্টার হামলা চালানো হয় সীমান্তের গ্রাম ও বিএসএফ-এর ছাউনি লক্ষ্য করে। সোমবার সকাল থেকে পাক নিশানায় যুক্ত হয়েছে নতুন এলাকা-আর্নিয়া সেক্টর।

Advertisement

সংবাদ সংস্থা

জম্মু শেষ আপডেট: ২১ মে ২০১৮ ১২:২৩
Share:

ফাইল চিত্র।

সংঘর্ষবিরতির আর্জি জানিয়ছিল পাকিস্তান। তার কয়েক ঘণ্টা কাটতে না কাটতেই সেই পাকিস্তানের তরফ থেকেই বিনা প্ররোচনায় গুলি এবং সংঘর্ষবিরতি ভেঙে খান খান। পাকিস্তানের গুলি গোলার জবাবে পাল্টা দিচ্ছে ভারতও। যার জেরে জম্মু কাশ্মীরের আর্নিয়া সেক্টরের সীমান্ত লাগোয়া গ্রামগুলোকে নিয়ে নতুন করে আশঙ্কা তৈরি হয়েছে। পাকিস্তানের নিরন্তর হামলায় সোমবার এক মহিলা আহত হয়েছেন। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এলাকার সমস্ত স্কুল কলেজ বন্ধ রাখা হয়েছে।

Advertisement

রবিবার বিএসএফের তরফ থেকে একটি থার্মাল ইমেজারি ফুটেজ প্রকাশ করা হয়। তাতে সামনে এসে গিয়েছিল, পাক রেঞ্জার্সদের গুলির জবাবে পাকিস্তানের একটি সেনা ছাউনি ধ্বংস করে দেওয়ার ছবি। ভারতের পাল্টা গুলির মুখে পড়ে সংঘর্ষবিরতির আর্জি জানায় পাকিস্তান। কিন্তু বিএসএফের দাবি, সেই আবেদনে সাড়া দিলেও কাজ হয়নি।

গতকাল রাত থেকেই ফের নতুন করে সাম্বা জেলার নারায়ণপুর এলাকা লক্ষ্য করে হালকা আগ্নেয়াস্ত্র থেকে ফের শুরু হয় পাক রেঞ্জার্সের গুলি বর্ষণ। মর্টার হামলা চালানো হয় সীমান্তের গ্রাম ও বিএসএফ-এর ছাউনি লক্ষ্য করে। সোমবার সকাল থেকে পাক নিশানায় যুক্ত হয়েছে নতুন এলাকা-আর্নিয়া সেক্টর।

Advertisement

আরও পড়ুন: মাওবাদী হামলায় নিহত ৭ জওয়ান

আরও পড়ুন: পাল্টা হামলা থামান, ফোন পাক রেঞ্জার্সের

১১ মে থেকে এখনও পর্যন্ত পাক রেঞ্জার্সদের গুলি বর্ষণে দুই বিএসএফ জওয়ানের মৃত্যু হয়েছে। গত শুক্রবারেও প্রাণ গিয়েছে চার সাধারণ নাগরিকের। আহত ১১। বিএসএফের তরফ থেকে জানানা হয়েছে, বিনা প্ররোচনায় পাকিস্তান যে ভাবে হামলা চালিয়েছে, তার জবাব দেওয়া হবে। দু’তরফের গুলি গোলা চললেও প্রাণহানির খবর নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন