National news

টানা তিন দিন ধরে নিয়ন্ত্রণরেখায় গুলিবর্ষণ পাকিস্তানের, মৃত অন্তত ৩ জন

এই নিয়ে পরপর তিন দিন সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করল পাকিস্তান। গত বুধবার রাত থেকে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে জম্মু-কাশ্মীরের রাজৌরির নশেরা সেক্টরে গুলিবর্ষণ করতে শুরু করে পাকিস্তান।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৩ মে ২০১৭ ১২:০৯
Share:

ফাইল চিত্র।

এই নিয়ে পরপর তিন দিন সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করল পাকিস্তান। গত বুধবার রাত থেকে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে জম্মু-কাশ্মীরের রাজৌরির নশেরা সেক্টরে গুলিবর্ষণ করতে শুরু করে পাকিস্তান। শনিবার সকালে সেখানেই পাক সেনার ছোড়া গুলিতে দুই ভারতীয়ের মৃত্যু হয়েছে। গুরুতর জখম হয়েছেন আরও তিন জন। এই নিয়ে চলতি সপ্তাহে মোট ৩ জন ভারতীয় নাগরিকের মৃত্যু হল এবং গুরুতর জখম হয়েছেন ৫ জন। বৃহস্পতিবার নশেরা সেক্টরে পাক সেনার ছোড়া গুলিতে এক ভারতীয় মহিলার মৃত্যু হয়েছিল।

Advertisement

সেনা সূত্রে খবর, বুধবার রাত থেকেই নশেরা সেক্টরের শেরি মেকারি, নামাকডালি এবং খাম্বা নিয়ন্ত্রণরেখায় এই সংঘর্ষবিরতি লঙ্ঘন করে পাকিস্তান। এই ঘটনায় ওই সমস্ত এলাকায় এখনও পর্যন্ত মোট ২৭টি পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে বলে ভারতীয় সেনার দাবি।

ভারতীয় সেনার এক কর্তা বলেন, ‘‘এ দিন সকাল সাতটা নাগাদ আচমকাই নিয়ন্ত্রণরেখায় মর্টার এবং আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা শুরু করে পাকিস্তান। ভারতও পাল্টা গুলি চালাতে শুরু করে। দু’পক্ষের মধ্যে গুলিবর্ষণ এখনও চলছে।’’

Advertisement

আরও পড়ুন: চাপ তৈরির খেলায় বেজিং, ভারত-চিন যৌথ সামরিক মহড়া বাতিলের পথে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন