Bhagwant Mann

পঞ্জাবের মুখ্যমন্ত্রী, ডিজিকে খুনের হুমকি, গ্যাংস্টারদের এগিয়ে আসার ডাক খলিস্তানি নেতা পান্নুনের

পঞ্জাব পুলিশ আগেই ঘোষণা করেছিল, গ্যাংস্টারদের বাড়বাড়ন্ত আর সহ্য করা হবে না। তাঁদের প্রতি ‘জ়িরো টলারেন্স’ নীতি নেওয়া হবে। প্রশাসনও একই সিদ্ধান্ত নিয়েছিল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৪ ১৬:৪৩
Share:

বাঁদিক থেকে পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত সিংহ মান, গুরপতওয়ান্ত সিংহ পান্নুন। — ফাইল চিত্র।

২৬ জানুয়ারি, প্রজাতন্ত্র দিবসের দিন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত সিংহ মান এবং ডিজিপি গৌরব যাদবকে খুন করার হুমকি! এই কাজের জন্য সব গ্যাংস্টারদের এক হওয়ার ডাক দিলেন খলিস্তানি জঙ্গি গুরপতওয়ান্ত সিংহ পান্নুন। ভারতে নিষিদ্ধ বিচ্ছিন্নতাবাদী সংগঠন ‘শিখস ফর জাস্টিস’-এর প্রধান উপদেষ্টা এবং মুখপাত্র তিনি।

Advertisement

পঞ্জাব পুলিশ আগেই ঘোষণা করেছিল, গ্যাংস্টারদের বাড়বাড়ন্ত আর সহ্য করা হবে না। তাঁদের প্রতি ‘জ়িরো টলারেন্স’ নীতি নেওয়া হবে। প্রশাসনও একই সিদ্ধান্ত নিয়েছিল। মনে করা হচ্ছে, সে কারণেই মুখ্যমন্ত্রী এবং রাজ্য পুলিশের ডিজিকে খুনের হুমকি দেওয়া হয়েছে। এবং সেই কাজে শামিল হওয়ার জন্য ডাক দেওয়া হয়েছে গ্যাংস্টারদেরও।

অযোধ্যায় রামমন্দিরে বিগ্রহের প্রাণপ্রতিষ্ঠার জন্য গত সপ্তাহে কেন্দ্রীয় সরকারকেও হুমকি দিয়েছিলেন পান্নুন। তিনি দাবি করেছিলেন, বাবরি মসজিদের উপর তৈরি করা হয়েছে রাম মন্দির। তাই তিনি মুসলিম সম্প্রদায়কে এগিয়ে এসে এই মন্দির উদ্বোধনের বিরোধিতা করতে বলেন। গোয়েন্দা বিভাগ একটি সংবাদ মাধ্যমে জানিয়েছে, প্রধানমন্ত্রীকে ‘মুসলিমদের বিশ্বজনীন শত্রু’ বলেও বর্ণনা করেছেন পান্নুন। পান্নুন এও দাবি করেছেন, ২২ জানুয়ারি মুসলিমদের বিরুদ্ধে ‘ব্লুস্টার অভিযান’ করতে চলেছেন মোদী। এর আগে গত ১৩ ডিসেম্বর সংসদ ভবনে হামলা চালানোর হুমকিও দিয়েছিলেন পান্নুন। ঘটনাচক্রে, ওই দিনই সংসদ ভবনের ভিতরে ঢুকে রঙিন ধোঁয়া ছড়িয়ে তাণ্ডব চালান দু’জন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন